শিরোনাম
প্রকাশ : ৮ এপ্রিল, ২০২০ ০৯:০০

করোনা মোকাবেলায় এবার এগিয়ে এলেন গাভাস্কার

অনলাইন ডেস্ক

করোনা মোকাবেলায় এবার এগিয়ে এলেন গাভাস্কার

বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। থমকে গেছে পুরো ক্রীড়াজগত।  এই ভাইরাসের বিরুদ্ধে লড়ছে ভারতও। 

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পুরো ভারতে চলছে ২১ দিনের লকডাউন। এই সময়ে সবচেয়ে অসহায় অবস্থায় পড়েছেন দেশটির খেঁটে খাওয়া মানুষ। এছাড়া চিকিৎসক এবং নার্সদের জন্য এসময় প্রচুর চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম প্রয়োজন। দুর্যোগ মোকাবিলার জন্য তাই জরুরি রিলিফ ফান্ড গঠন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

ভারতের প্রধানমন্ত্রী ও নিজ রাজ্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কর্তৃক গঠিত রিলিফ ফান্ডে ৫৯ লাখ রুপি দান করেছেন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬৬ লাখ ৩৯ হাজার টাকা। তবে গাভাস্কার নিজে অর্থের পরিমাণ প্রকাশ্যে আনতে চাননি। এক টুইটের মাধ্যমে বিষয়টা সামনে আনেন সাবেক মুম্বাই অধিনায়ক আমল মজুমদার।

এ ব্যাপারে আমল মজুমদারের টুইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম 'এনডিটিভি' জানিয়েছে, গাভাস্কারের দান করা ৫৯ লাখ রুপির মধ্যে ৩৫ লাখ রুপি প্রধানমন্ত্রীর ফান্ডে এবং বাকি ২৪ লাখ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ফান্ডে দেওয়া হয়েছে। 

সাবেক ক্রিকেটারদের মধ্যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিয়ে ৫০ লাখ রুপি অনুদান দিয়েছেন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেল্ডুলকার। একই পরিমাণ অর্থ দান করেছেন সাবেক অলরাউন্ডার যুবরাজ সিংও। আর সাবেক স্পিনার সাবেক স্পিনার হরভজন সিং ও তার স্ত্রী মিলে পাঞ্চাব রাজ্যের ৫ হাজার দুস্থ মানুষের খাবারের ব্যবস্থা করেছেন।

দুস্থদের পাশে দাঁড়িয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীও। তিনি পশ্চিমবঙ্গে একটি সংস্থার মাধ্যমে প্রতিদিন ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করেছেন। এছাড়া ৫০ লাখ রুপির চালও বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য