শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২০ ২০:২৬

সিপিএলে দল পাননি 'করোনামুক্ত' আফ্রিদি

অনলাইন ডেস্ক

সিপিএলে দল পাননি 'করোনামুক্ত' আফ্রিদি
ফাইল ছবি

চলতি বছরের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে দেখা যাবে না ক'দিন আগেই করোনাযুদ্ধে জয়ী হওয়া শহীদ আফ্রিদিকে। সিপিএলের প্লেয়ার ড্রাফট থেকে এই পাকিস্তানি অলরাউন্ডারকে কেনার আগ্রহ দেখায়নি কোনো দলই। এছাড়া এবারের আসরে বাংলাদেশেরও কাউকে দেখা যাবে না। কারণ ড্রাফটে ১৮ বাংলাদেশির নাম থাকলেও দল পাননি কেউই।

এর আগে সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং জ্যামাইকা তালাওয়াস হয়ে খেলেছেন আফ্রিদি। তবে এবার এই দুই ফ্র্যাঞ্চাইজিও তাকে কেনার চেষ্টা করেনি। করোনা আক্রান্ত হওয়ার পর এমনিতেই তাকে নিয়ে সংশয় ছিল। তবে ক'দিন আগে সপরিবারে করোনাকে পরাস্ত করার পর তাকে নিয়ে আগ্রহ বাড়ছিল। কিন্তু শেষ পর্যন্ত কিনল না কোনো দলই। আজ মঙ্গলবার পাকিস্তানের ‘সামা টিভি’ বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে আফ্রিদির সাবেক দুই দল সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং জ্যামাইকা তালাওয়াস যথাক্রমে পাকিস্তানের টি-টোয়েন্টি স্পেশালিষ্ট সোহেল তানভির ও আসিফ আলীকে কিনে নিয়েছে। অন্যদিকে, মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজকেও আসন্ন সিপিএলে দেখা যাবে না। তবে তাদের অনুপস্থিতির কারণ ভিন্ন। কারণ দুজনেই আগামী ৫ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট এবং টি-টোয়েন্টির ২৯ সদস্যের স্কোয়াডের সদস্য। 

ব্যক্তিগত কারণে এবারের আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ‘ক্যারিবীয় দানব’ ক্রিস গেইল। তবে টি-টোয়েন্টির বড় তারকাদের মধ্যে থাকছেন মোহাম্মদ নবী, রশিদ খান, ড্যারেন ব্র্যাভো, আন্দ্রে রাসেল, রাইলি রুশো, ইমরান তাহিরদের মতো ক্রিকেটাররা।

এবারের সিপিএলে চমক হয়ে এসেছেন ভারতীয় লেগ স্পিনার প্রবীণ তাম্বে। সিপিএলে প্রথম ভারতীয় হিসেবে খেলতে চলা ৪৮ বছর বয়সী এই ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এর আগে গত ডিসেম্বরে তাকে কিনে নিয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। চলতি বছরের ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর একমাত্র মাঠে গড়াবে এবারের সিপিএল। খেলা হবে দর্শকশুন্য মাঠে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর