৩ আগস্ট, ২০২০ ০৪:৫০

কার্গিল যুদ্ধে ভারতের বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

কার্গিল যুদ্ধে ভারতের বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন শোয়েব আখতার

ফাইল ছবি

শহিদ আফ্রিদির সঙ্গে পাল্লা দেওয়া শুরু করেছেন শোয়েব আখতার। এতদিন ভারতবিরোধী কথাবার্তার জন্য শহিদ আফ্রিদি জনপ্রিয় ছিলেন পাকিস্তানে। এবার তাকে সরিয়ে নিজেই সেই জায়গা নিতে চাইছেন শোয়েব আখতার। 

এক সাক্ষাতকারে পুরানো কথা ওঠায় ভারতের সাবেক ওপেনার বিরেন্দার শেবাগের গায়ে হাত দেওয়ার কথা বলেছিলেন শোয়েব। তিনি দাবি করেন, শেবাগের সেই কথাগুলোর জন্য সেদিন তাকে ছেড়ে দিতেন না। মাঠেই পেটাতেন। আবার হোটেলে গিয়েও মারতেন। এমন কথা শোনার পর এমনিতেই ভারতীয় ক্রিকেট সমর্থকরা তার উপর চটেছেন। এবার শোয়েব আকতার বলছেন, তিনি নাকি কার্গিল যুদ্ধের সময় ভারতের বিরুদ্ধে লড়ার জন্য প্রস্তুত হয়ে ছিলেন। 

৪৪ বছর বয়সী শোয়েব আখতার ৪৪৪টি উইকেটের মালিক। তিনি বলেছেন, একটা সময় কাউন্টি ক্রিকেটে খেলার লোভনীয় প্রস্তাব এসেছিল তার কাছে। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। কারণ সেই সময় কার্গিলের যুদ্ধ চলছিল। তাই তিনি যে কোনও সময় সেনায় যোগ দিয়ে দেশকে সেবা করার জন্য অপেক্ষা করছিলেন। 

শোয়েব বলেন, অনেকেই এই ব্যাপারটা জানে না। আমি আজ পর্যন্ত সেভাবে বলিনি। এক লাখ ৭৫ হাজার পাউন্ডের চুক্তিতে কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাব দিয়েছিল একটি দল। এরপর আরও একটি কাউন্টি দল আমাকে খেলার জন্য ডেকেছিল। কিন্তু আমি সবার প্রস্তাব ফিরিয়ে দিই। কারণ সেই সময় কার্গিলের যুদ্ধ চলছিল। আমি লাহোরে ছিলাম। একজন জেনারেল বললেন, আপনি এখানে কী করছেন! আমি বললাম, আমরা একসঙ্গেই মরব। আমি আমার কাশ্মীরে এক বন্ধুকে ফোন করে বললাম, ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য আমি প্রস্তুত।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর