শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১১:৫৮
প্রিন্ট করুন printer

আইপিএলের ইতিহাসে নতুন যে মাইলস্টোনে ধোনি

অনলাইন ডেস্ক

আইপিএলের ইতিহাসে নতুন যে মাইলস্টোনে ধোনি
ফাইল ছবি
Google News

ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকাল বুধবার (২১ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছে চেন্নাই সুপার কিংস। সিএসকে'র ২২০ রানের জবাবে ২০২ রানে অলআউট হয়ে যায় কেকেআর। ১৮ রানে নাইট রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে আসে সিএসকে। একই সঙ্গে এই ম্যাচে নাইট ওপেনার নীতিশ রানার ক্যাচ নিয়ে মাইলস্টোন পৌঁছান মহেন্দ্র সিং ধোনি।

প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে হারলেও পরের তিনটি ম্যাচ জিতে ছন্দে ফিরল তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই। এদিন ব্যাট ও বলে নাইটদের টেক্কা দেয় ধোনিরা। ব্যাট হাতে ১৭ রান করার পাশাপাশি উইকেটকিপিং গ্লাভস হাতে মাইলস্টোন স্পর্শ করেন সিএসকে অধিনায়ক ধোনি। আইপিএলের ইতিহাসে প্রথম উইকেটকিপার হিসেবে ১৫০টি শিকার করলেন তিনি। এর মধ্যে ১১১টি ক্যাচ এবং ৩৯টি স্ট্যাম্পিং রয়েছে।

সুপার কিংসের বিরুদ্ধে পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে কেকেআর। প্রথম ওভারেই শুভমন গিলের উইকেট হারিয়ে খারাপ শুরু করে কলকাতা। গিল দীপক চাহারের বলে লুঙ্গি এনগিদির হাতে ক্যাচ দিয়ে আউট হন। কিন্তু ইনিংসের তৃতীয় ওভারে চাহারের পঞ্চম ডেলিভারিতে ধোনির হাতে ক্যাচ দিয়ে আউট হন রানা। সেই সঙ্গে মাইলস্টোন স্পর্শ করেন মাহি।

চতুর্দশ আইপিএলে মাঠে নামার আগে এই মাইলস্টোন ছুঁতে ধোনির দরকার ছিল ২টি শিকারের। আগের তিনটি ম্যাচ একটি শিকার করেছিলেন, আর এদিন রানাকে আউট করে আইপিএলের ইতিহাসে প্রথম উইকেটকিপার হিসেবে ১৫০ শিকারের মাইলস্টোন স্পর্শ করলেন ধোনি। আইপিএলে উইকেটকিপার হিসেবে শিকারের হিসাবে ধোনির ঠিক পিছনে রয়েছেন কেকেআর'র দীনেশ কার্তিক। তার সংগ্রহে রয়েছে ১৪৩টি শিকার। উইকেটের পিছনে ক্যাচ নিয়েছেন ১১২টি এবং স্টাম্পিং ৩১টি। তবে ক্যাচ নেওয়ার দিক থেকে ধোনির থেকে এগিয়ে রয়েছেন কার্তিক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর