২৯ নভেম্বর, ২০২১ ১৩:৪৩

পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল টাইগাররা

অনলাইন প্রতিবেদক

পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল টাইগাররা

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ১৫৭ রানে শেষ হয়েছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। এতে করে ২০২ রানের লক্ষ্য দাঁড়িয়েছে পাকিস্তানের। ৪৪ রানের লিড নিয়ে বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শুরু করেছিল।

সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিন সোমবার মাঠে নেমেই বিপাকে পড়ে বাংলাদেশ। পাকিস্তান পেসার হাসান আলীর বলে বোল্ড হন মুশফিকুর রহিম। ৩৩ বলে ১৬ রান করেন তিনি। এরইসঙ্গে স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে।

দ্বিতীয় ইনিংসে লাঞ্চ বিরতির পর টেস্ট ক্যারিয়ারের দশম হাফ-সেঞ্চুরি তুলে নেন লিটন দাশ। শেষ পর্যন্ত ৫৯ রান করে ফিরেন তিনি। এর আগে প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন লিটন। তবে ইয়াসির আলী মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে ৭২ বলে ৩৬ রান করেন।

পরে ইয়াসির আলীর বদলি হিসেবে নামা নুরুল হাসানা সোহান ৩৩ বলে ১৫ রান করে সাজঘরে ফিরেন। এরপর সাজিদ খানের বলে এলবি হয়ে মাঠ ছাড়েন মেহেদী হাসান মিরাজ। ৪৪ বলে ১১ রান করেন তিনি। পরে আর কোনো ব্যাটসম্যান রান করতে পারেননি। শেষ পর্যন্ত সবকয়টি উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে টাইগাররা।

এর আগে, রবিবার তৃতীয় দিনের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রানে। এতে করে ৪৪ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুর করে বাংলাদেশ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর