শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২১ ১১:০০

আইপিএলে ফিরছেন এবি ডি ভিলিয়ার্স, ইঙ্গিত আরসিবির!

অনলাইন ডেস্ক

আইপিএলে ফিরছেন এবি ডি ভিলিয়ার্স, ইঙ্গিত আরসিবির!

এবি ডি ভিলিয়ার্স

কিছুদিন আগেই সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিস্টার থ্রিসিক্সটি ডিগ্রি এবি ডে ভিলিয়ার্স। আইপিএলের রিটেনশন প্রক্রিয়াতেও তাই তাকে রাখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। কিন্তু আবার তিনি ফিরে আসতে পারেন আরসিবির সংসারে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন আইপিএলে বিরাটদের দলের কোচ সঞ্জয় বাঙ্গার। তবে অবসর ভেঙে ক্রিকেটার হিসেবে ফিরছেন না এবি ডি। বরং নতুন ভূমিকায় দেখা যাবে তাকে। ব্যাটিং কোচ বা ব্যাটিং মেন্টর হিসেবে আবার আইপিএলের মঞ্চে দেখা যেতে পারে এবি ডে ভিলিয়ার্সকে। ইঙ্গিত সঞ্জয় বাঙ্গারেরে।

ভারত-নিউজিল্যান্ড টেস্টে ধারাভাষ্যকারের ভূমিকায় আছেন আরসিবি কোচ সঞ্জয় বাঙ্গার। সেখানেই এবি নিয়ে নতুন আপডেট দিয়েছেন তিনি। বলেছেন, অবসর নেওয়া ক্রিকেটারদের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি যোগাযোগ রাখছে। তারাও দলের সঙ্গে যুক্ত হতে চাইছেন। এই উক্তি নিয়েই শুরু হয়েছে জল্পনা। আরসিবি ক্রিকেটারদের মধ্যে কিছুদিন আগে অবসর নেওয়া ক্রিকেটার একমাত্র এবি ডি। তাই ক্রিকেট মহলের মতে এমন তথ্য মিস্টার থ্রিসিক্সটি ডিগ্রিকে নিয়েই।

কোন ভূমিকায় দেখা যেতে পারে এবিকে? বিষয়টি পরিস্কার। কোচ হিসেবে সঞ্জয় আছেন। তাই ব্যাটিং কোচের জায়গা ফাঁকা। সেখানেই পাওয়া যেতে পারে প্রাক্তন প্রোটিয়া অধিনায়ককে। পাশাপাশি দলের মেন্টর হিসেবেও দেখা যেতে পারে তাকে। কারণ এবি যে শুধু একজন ব্যাটসম্যান ছিলেন না। তিনি একজন কমপ্লিট ক্রিকেটার। তার উপস্থিতি দলের ক্রিকেটারদের অনেক দিক থেকেই অনুপ্রাণিত করতে পারে। যার মধ্যে অন্যতম ফিল্ডিং।

নিজের অবসর বার্তাতেও এবিডি জানিয়েছিলেন, ক্রিকেটার হিসেবে অবসর নিলেও ক্রিকেটের সঙ্গে তার সম্পর্ক শেষ হচ্ছে না। তিনি সব সময় খেলার সঙ্গেই থাকবেন। নিজেকে একজন আরসিবিয়ান হিসেবেও উল্লেখ করেছিলেন এবি। এবার সঞ্জয়ের উক্তি। দুইয়ে দুইয়ে চার করতে সমস্যা হচ্ছে না ক্রিকেট মহলের।

আইপিএল রিটেনশনে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মোহম্মদ সিরাজকে রিটেন করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। নিলামে একাধিক ক্রিকেটারকে দলে তোলার পাশাপাশি সঞ্জয় বাঙ্গারদের নজর রাখতে হবে অধিনায়কত্ব করতে পারেন এমন ক্রিকেটারের দিকেও। কারণ বিরাট আর অধিনায়কত্ব করবেন না। তাই নিলামের আগেই এবি দলের সঙ্গে যুক্ত হলে পরিকল্পনা তৈরি করতে অনেকটা সুবিধে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজির।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর