শিরোনাম
১০ জানুয়ারি, ২০২২ ১৪:০৪

কেপটাউনে কোহলির অপেক্ষায় বড় মাইলফলক

অনলাইন ডেস্ক

কেপটাউনে কোহলির অপেক্ষায় বড় মাইলফলক

বিরাট কোহলি।

মঙ্গলবার (১১ জানুয়ারী) থেকে কেপটাউনে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ও তথা শেষ টেস্ট। সব ঠিক থাকলে বিরাট কোহলি এই টেস্টে খেলবেন। পিঠের চোটের জন্য শেষ মুহূর্তে জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু কোহলি এখন নেট সেশন শুরু করছেন। এ থেকে প্রমাণিত হয় যে, তিনি কেপটাউনের জন্য একদমই প্রস্তুত। এই টেস্টে কোহলির অপেক্ষায় বড় ব্যাটিং মাইলফলক।

এই মুহূর্তে ৯৮টি টেস্টে কোহলির ঝুলিতে আছে ৭ হাজার ৮৫৪ রান। কেপটাউনে কোহলি যদি আর ১৪৬ রান করতে পারেন তাহলে তিনি টেস্টে ৮০০০ রানের গণ্ডি স্পর্শ করবেন।  লাল বলের ক্রিকেটে ৩১ তম ব্যাটার হিসাবে কোহলি আট হাজারি হবেন। তার ঝুলিতে ২৭টি সেঞ্চুরি ও সমসংখ্যক হাফ-সেঞ্চুরি আছে। কোহলির গড় ৫০.৩৪। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান শিকারি ব্যাটারদের তালিকায় কোহলির স্থান ৩২ নম্বরে।

২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই কোহলির। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। কেপটাউনে তিনি যদি ৮০০০ টেস্ট রান করতে পারেন তাহলে ষষ্ঠ ভারতীয় হিসাবে এই রেকর্ড করবেন তিনি। তালিকায় এক নম্বরে আছেন শচীন টেন্ডুলকার (১৫,৯২১ রান), রাহুল দ্রাবিড় (১৩,২৬৫ রান), সুনীল গাভাস্কর (১০,১২২ রান), ভিভিএস লক্ষ্মণ (৮,৭৮১ রান) ও বীরেন্দ্র শেবাগ (৮,৫০৩ রান)। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর