২৩ মে, ২০২২ ০৯:২৪

সিঙ্গাপুরের কোচ হলেন সালমান বাট

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরের কোচ হলেন সালমান বাট

ফাইল ছবি

সাবেক পাকিস্তানি ওপেনার সালমান বাটের ক্রিকেট ক্যারিয়ার ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। ২০২০ সালে আনুষ্ঠানিকভাবে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তিনি। ক্রিকেট ছেড়ে দেয়ার পর ধারাভাষ্যের সঙ্গে যুক্ত হয়েছিলেন। এবার সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিঙ্গাপুর।

সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন এই বছরে আসন্ন ক্রিকেট মৌসুমের জন্য সালমান বাটকে এই দায়িত্ব দিয়েছে। এছাড়া পাকিস্তান নারী দলের সাবেক ট্রেইনার জামাল হুসেইনকে ট্রেইনার ও ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিঙ্গাপুর।

১৯৭৪ সালে আইসিসির সহযোগী সদস্য হওয়া সিঙ্গাপুর এখন বিশ্বকাপ সহ আইসিসির মূল টুর্নামেন্টগুলোতে খেলতে চায়। সেই লক্ষ্যে আগামী পাঁচ মাসে সিঙ্গাপুর তিনটি বড় টুর্নামেন্টে অংশ নেবে। আগামী জুলাইয়ে জিম্বাবুয়েতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ার, আগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ কোয়ালিফায়ার ও কানাডায় ওয়ানডে বিশ্বকাপের বাছাই টুর্নামেন্ট আইসিসি মেনস চ্যালেঞ্জ লিগ এ'তে প্রতিদ্বন্দ্বিতা করবে সিঙ্গাপুর। পরামর্শক চুক্তিতে নিয়োগ পাওয়া সালমান বাট এই  তিন টুর্নামেন্টে সিঙ্গাপুরের হেড কোচের দায়িত্ব পালন করবেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর