৩০ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩১

স্লোয়ার বোলারদের মধ্যে মুস্তাফিজ সেরা?

অনলাইন ডেস্ক

স্লোয়ার বোলারদের মধ্যে মুস্তাফিজ সেরা?

বল হাতে কখনো কখনো ১৪০ কিলোমিটার গতি তুলতে পারেন বাংলাদেশের কাটার মাস্টারখ্যাত মুস্তাফিজুর রহমান। তবে মাঠের খেলায় স্লোয়ার বলেই বেশি কারিশমা দেখাতে পারে দ্য ফিজ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর এক বিশ্লেষণী প্রতিবেদনেও তাই দাবি করা হয়েছে স্লোয়ার দেয়া বোলারদের মধ্যে মুস্তাফিজই সময়ের সেরা।

যদিও বর্তমানে বিশেষ করে স্লগ ওভারে ব্যাটারদের সহজ শিকারে পরিণত হন মুস্তাফিজ। তার কাটারের ধারও কমেছে বেশ। তবে একটু ভিন্ন পথেই হাঁটছে ক্রিকইনফো।  

ওয়েবসাইটটির সিনিয়র সাব-এটিডর কার্তিক কৃষ্ণাস্বামীর মতে, মুস্তাফিজ বাঁহাতি পেসার হিসেবে পরিচিত হলেও তার বল আসলে ‘গতিময় বাঁহাতি স্পিনারের’ মতো। কারণ তিনি যেমন কালেভদ্রে ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারেন, তেমনই কবজির মোচড়ে দুর্দান্ত সুইংও করতে পারেন।

কার্তিকের ভাষ্য, বাঁহাতি হওয়ায় ব্যাটাররা তাকে খেলতে বিভ্রান্ত হন। কারণ তার ডেলিভারি করা বলটি 'অফ কাটার' না 'লেগ কাটার' সেটা বুঝতেই ব্যাটারদের হিমশিম খেতে হয়। এজন্যই তাকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার পেসার বলে দাবি করেছেন কার্তিক। এক্ষেত্রে ফিজকে ক্যারিবীয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সাথেও তুলনা করা হয়েছে।

মুস্তাফিজের পাশাপাশি ক্রিকইনফোর ওই তালিকায় আছেন-ইংল্যান্ডের টাইমাল মিলস এবং জোফরা আর্চার, অস্ট্রেলিয়ার নাথান এলিস এবং ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

 

সূত্র: ক্রিকইনফো


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর