শিরোনাম
২১ অক্টোবর, ২০২১ ১৭:৪৬

পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল টাইগাররা

অনলাইন প্রতিবেদক

পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল টাইগাররা

দুর্দান্ত অর্ধশতক করেন মাহমুদুল্লাহ রিয়াদ

পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে বাংলাদেশ দল। আজকের ম্যাচে শেষ মুহূর্তে ৬ বলে ১৯ রান করেন সাইফউদ্দিন।

আর দুর্দান্ত এক অর্ধশতক হাঁকিয়ে সাঝঘরে ফিরেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি ২৮ বলে ৫০ রান করেন।  তবে অর্ধশতক করা হয়নি সাকিব আল হাসানের। আসাদ ভালার বল লং অনে তুলে খেলেন সাকিব। দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্তভাবে ক্যাচটি লুফে নেন চার্লস আমিনি। ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলে দলের ১০১ রানে আউট হন সাকিব। ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

এর আগে বাজে শর্ট খেলে ফিরেন মুশফিকুর রহিম। ৮ বলে ৫ রান করেন তিনি। তার আগে দলীয় ৭২ রানে ফেরেন লিটন দাস। আউট হওয়ার আগে লিটন ২৩ বলে ২৯ রান করেন।

আর ইনিংসের দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন আগের ম্যাচে ৬৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। ৭.১ ওভারে ২৩ বলে এক চার ও এক ছক্কায় ২৯ রান করে ফেরেন লিটন দাস। ১০.২ ওভারে দলীয় ৭২ রানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুশফিক। 

টস জিতে আজ প্রথমে পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগাররা। এদিন একাদশে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নামে বাংলাদেশ দল। আজ বৃহস্পতিবার মাসকটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।  

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে আজও জয়ের বিকল্প নেই বাংলাদেশের। টুর্নামেন্টের বাছাই পর্বে নিজেদের প্রথম খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে হেরে খাদের কিনারায় উপনিত হয় টাইগাররা। 

দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। সুপার ১২তে খেলতে হলে আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পাশাপাশি স্কটল্যান্ড-ওমানের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের। 

রাত ৮টার ম্যাচে যদি স্কটল্যান্ড জিতে যায়, তাহলে সুপার ১২তে স্কটল্যান্ডের সঙ্গে বি গ্রুপ থেকে উঠবে বাংলাদেশ। আর যদি ওমান জিতে যায় তাহলে কপাল পুড়বে বাংলাদেশ দলের। বিশ্বকাপের মূল পর্বের আগেই দেশে ফিরতে হবে সাকিব-মাহমুদউল্লাহদের।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর