শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১৬:০২
আপডেট : ২২ জানুয়ারি, ২০২১ ১৬:২১
প্রিন্ট করুন printer

টানা লোকসানে স্মার্টফোন ব্যবসা বন্ধ করছে এলজি

অনলাইন ডেস্ক

টানা লোকসানে স্মার্টফোন ব্যবসা বন্ধ করছে এলজি

প্রতিযোগিতার বাজারে গত পাঁচ বছরে টানা লোকসানের বোঝা মাথায় নিয়ে স্মার্টফোন ব্যবসা বন্ধ করছে একসময়ের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড এলজি।

বুধবার দক্ষিণ কোরীয় এ সংস্থাটি জানিয়েছে, লোকসানে থাকা মোবাইল বিভাগ নিয়ে সব বিকল্পের বিষয়ে বিবেচনা করা হচ্ছে। বিশ্লেষকদের ধারণা, প্রতিষ্ঠানটি তার স্মার্টফোন ব্যবসা বন্ধ কিংবা কিছু অংশ বিক্রি করে দিতে পারে।। 

বিবৃতিতে জানিয়েছে, কঠোর প্রতিযোগিতার মধ্যে টানা ২৩ প্রান্তিক ধরে মোবাইল ব্যবসাতে টানা লোকসান গুনছে প্রতিষ্ঠানটি। অংকের হিসাবে লোকসানের পরিমাণ প্রায় ৪৫০ কোটি ডলার।

সংস্থাটি জানায়, বিশ্ববাজারে স্মার্টফোনসহ মোবাইল ব্যবসার প্রতিযোগিতা আরো তীব্রতর হয়েছে। এলজি ইলেকট্রনিক্স মনে করে, বর্তমান সময়ে ও ভবিষ্যতের প্রতিযোগিতা বিবেচনা করে মোবাইল ফোন ব্যবসা সম্পর্কে সিদ্ধান্ত নেয়ার উপযুক্ত সময়ে পৌঁছেছি।

এলজির প্রধান নির্বাহী ব্রায়ান কোওন বলেন, মোবাইল ইউনিটের কী ঘটছে তা বিবেচনার বাইরে রেখে কর্মীদের ধরে রাখার পরিকল্পনা করা হচ্ছে।

স্মার্টফোনের বাজার বিশ্লেষক সংস্থা কাউন্টারপয়েন্ট জানিয়েছে, কৌশল বিশ্লেষণের মাধ্যমে ২০১৩ সালের প্রথম প্রান্তিকে বিশ্ব স্মার্টফোন বাজারে তৃতীয় স্থান অর্জন করেছিল এলজি। কিন্তু চীনা ব্র্যান্ডগুলোর আধিপত্যে ধীরে ধীরে হারিয়ে যেতে থাকে প্রতিষ্ঠানটি। পরে গত বছরের তৃতীয় প্রান্তিকে শীর্ষ ৭ ব্র্যান্ডের মধ্যেও প্রতিষ্ঠানটি জায়গা করে নিতে পারেনি।

বর্তমানে স্মার্টফোনের বাজারে অ্যাপল ও স্যামসাংয়ের আধিপত্যে ভাগ বসিয়েছে চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলো। নিত্যনতুন উদ্ভাবনী প্রযুক্তি, নজরকাড়া ডিজাইন ও কম দামের কারণে দ্রুত জনপ্রিয় হচ্ছে শাওমি, অপো ও ভিভোর মতো ব্র্যান্ডগুলো। এমন প্রতিযোগিতার মধ্যে হারিয়ে গেছে এলজি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর