১৪ জুন, ২০২২ ১৩:৪৭

গরমে বড় স্পেসের রেফ্রিজারেটরের গুরুত্ব

প্রেস বিজ্ঞপ্তি

গরমে বড় স্পেসের রেফ্রিজারেটরের গুরুত্ব

গ্রীষ্মের তাপদাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এমন তীব্র গরমে রেফ্রিজারেটরে খাবার না রাখলে তা সহজে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এক্ষেত্রে রেফ্রিজারেটরে জায়গা কম হলে এবং তাপমাত্রার তারতম্যের কারণে বেশ ঝামেলা পোহাতে হয়। নিত্যদিনের এমন সমস্যা এড়াতে গরমকালের তাপমাত্রাকে মাথায় রেখে সঠিক তাপমাত্রা ও অধিক স্পেসযুক্ত রেফ্রিজারেটরে খাবার সংরক্ষণ করাই শ্রেয়।

স্বল্প জায়গায় অনেক খাবার গাদাগাদি করে রাখলে ফ্রিজ ওভারলোড হয়ে যায় এবং এর ফলে পচনশীল খাবার দ্রুত নষ্ট হয়ে যেতে পারে। তাই, রেফ্রিজারেটরের ভেতর অধিক জায়গা খাবার গুছিয়ে রাখতে এবং প্রতি সপ্তাহের খাবার সঠিক উপায়ে সংরক্ষণ করতে সাহায্য করে।

গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারকরা বহু বছর ধরে বাজারে নানান ধরনের রেফ্রিজারেটর নিয়ে আসছে। এর মধ্যে স্যামসাং কনজ্যুমার ইলেকট্রনিক্স বাংলাদেশ নিয়ে এসেছে স্পেসম্যাক্স™ সিরিজের টু-ডোর ও থ্রি-ডোর বিশিষ্ট সাইড-বাই-সাইড রেফ্রিজারেটরের লাইন-আপ।

এই লাইন-আপের রেফ্রিজারেটরে রয়েছে অল-অ্যারাউন্ড কুলিং সিস্টেম। এর ব্যতিক্রমী কৌশলে ডিজাইন করা একাধিক ভেন্টের মাধ্যমে ঠাণ্ডা বাতাস প্রবাহিত হয়। এটি ফ্রিজের সকল জায়গা সমানভাবে ঠাণ্ডা করে। টুইন কুলিং প্লাস প্রযুক্তি নিশ্চিত করে ‘১৫ দিনের সতেজতা’। ফ্রিজ ও ফ্রিজার উভয় কম্পার্টমেন্টের জন্য এতে রয়েছে ডাবল ইভাপোরেটর এবং ডাবল কুলিং ফ্যান ফলে দুই কম্পার্টমেন্ট আলাদাভাবে ঠান্ডা হয় এবং ফ্রিজার থেকে ফ্রিজে গন্ধ ছড়ায় না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর