মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরে পানির দুর্ভোগ

গাজীপুরে সাপ্লাই পানির অভাবে দুর্ভোগ বাড়ছেই। নলকূল স্থাপনে ঠিকাদারদের অনিয়ম, ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহসহ বিভিন্ন কারণে হাজার হাজার মানুষ পানির ভোগান্তিতে রয়েছে

আফজাল, টঙ্গী

গাজীপুরে পানির দুর্ভোগ

গাজীপুরে সাপ্লাই পানির দুর্ভোগে অতিষ্ঠ জনজীবন। ডিপ টিউবওয়েল যেসব আছে তাও বেশির ভাগ বিকল। এ ছাড়া নলকূল স্থাপনে ঠিকাদারদের অনিয়ম, সময়ক্ষেপণের অভিযোগ রয়েছে। পানির এই দুর্ভোগ কবে কমবে, এমন তথ্য কারও জানা  নেই। অনেক বাসাবাড়িতে ময়লা পানি সরবরাহের ফলে ব্যবহার করা যায় না।

গাজীপুরে সাপ্লাই পানির অভাবে দুর্ভোগ বাড়ছেই। নলকূল স্থাপনে ঠিকাদারদের অনিয়ম, ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহসহ বিভিন্ন কারণে হাজার হাজার মানুষ পানির ভোগান্তিতে রয়েছে। এর মধ্যে টঙ্গী শিলমুন, মরকুন, গোপালপুর, পাগাড়, আরিচপুর, মাছিপুর শেরেবাংলা রোড, আউচপাড়া, দত্তপাড়া, বোর্ডবাজার, মিরের বাজার, পূবাইল, জয়দেবপুর, গাজীপুরসহ নগরজুড়ে একই চিত্র। টঙ্গী ৫৬ নম্বর ওয়ার্ড শেরেবাংলা রোডে গত ছয় মাস পূর্বে গভীর নলকূপ স্থাপনের জন্য ৮০ লাখ টাকা টেন্ডার হয়। পরে ঠিকাদারি প্রতিষ্ঠান মানুষ চলাচলের মেইন সড়ক বন্ধ করে কাজ শুরু করে। এরপর বেশ কয়েক মাস কাজ করার পর পাইপ ফেটে যায়। এরপর পুনরায় ওই কাজের জন্য ১ কোটি ৬০ লাখ টাকার  টেন্ডার হয়। একদিকে রাস্তার মাঝ পথে নির্মাণসামগ্রী রেখে চলাচলের প্রতিবন্ধকতা অপরদিকে নলকূপ স্থাপনের নামে সময়ক্ষেপণ করায় হাজার হাজার পরিবার পানি বঞ্চিত। স্থানীয় বাসিন্দা আতাউর রহমান বলেন, পানির কষ্টের কথা বলে শেষ করা যাবে না। একদিকে পানি নাই অপরদিকে যেটুকু আছে তা আবার ময়লা-আবর্জনা।

এ বিষয়ে ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল  হোসেন বলেন, ঠিকাদাররা কাজ করার সময় পাইপ ফেটে যায়। এরপর আবার টেন্ডার দেওয়া হয়েছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত দুর্ভোগ থাকবে। পানি শাখার প্রকৌশলী আবু হানিফ বলেন, কাজ চলছে। আশা করি, সমস্যা থাকবে না। এ ব্যাপারে সিটি মেয়র (ভারপ্রাপ্ত) মো. আসাদুর রহমান কিরণ বলেন, বেশ কয়েকটি ডিপ টিউবওয়েলের জন্য টেন্ডার দেওয়া হয়েছে। এগুলো স্থাপিত হলে এই দুর্ভোগ থাকবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর