বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রঙিন চুলের যত ট্রেন্ড

রঙিন চুলের যত ট্রেন্ড

ছবি : মনজু আলম

বর্তমান বিশ্বের ব্রাউনি চুলের অধিকারীদের নির্দিষ্ট জনশুমারি নেই কিন্তু বিশ্বজুড়ে ব্রাউনি চুলের অধিকারী মানুষের সংখ্যা দুই শতাংশের কম হবে না, বরং বেশিই হবে। পরিসংখ্যান বলছে, আয়ারল্যান্ডের প্রায় ১০ থেকে ৩০ শতাংশ বা এর বেশি মানুষ ব্রাউনি চুলের অধিকারী।

 

আমেরিকান এক্সপার্ট অ্যাঞ্জেলা হ্যাজেলটন ১১ বছরেরও বেশি সময় রঙিন চুলের কাজ করে যাচ্ছেন। তার ভাষ্যমতে, আজকাল লাল কিংবা ব্রাউনি চুল বেশ জনপ্রিয়। আগে আমি যেখানে দুটি রঙিন চুলের কাজ করতাম, এখন সেটা কমিয়ে একটা কাজ করছি। কারণ, সঠিকভাবে রঙিন চুলের কাজটি সেরে নেওয়া। লাল, ব্রাউনি, সান কিস অবার্ন, টফি টোন, সিনামন নাইডার রেড, স্পাইসি চেরি অবার্ন, প্যাস্টেল পিঙ্ক সবার কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। 

 

স্পাইসি চেরি অবার্ন

হ্যাজেলটন মনে করেন, যে কেউ হেয়ার কালার করাতে পারবে। তবে সে ক্ষেত্রে স্কিন টোন বিবেচনায় আনা উচিত। স্পাইসি চেরি অবার্ন-এর রং মেরুনও নয়, আবার পুরোদস্তুর লালও নয়। লাল বা মেরুন পোশাকের সঙ্গে এই ধরনের চুল বেশ মানিয়ে যাবে।

 

সান কিস অবান

হ্যাজেলটন বলেন, নিজের মনের দীপ্তি ছড়িয়ে দিন আপনার চুলেও! এ মৌসুমে নিজেকে ভিড় থেকে আলাদা করতে চাইলে বেছে নিতেই হবে লাল রং। ব্লন্ড, ব্রুনেট আর রেড টোনের মিশ্রণে তৈরি এই উজ্জ্বল লাল শেডটি আপনাকে এনে দেয় ঝলমলে মজাদার মেজাজ! লাল রং মেনটেন করা সহজ নয়, তবে একবার ট্রাই করে দেখতে পারেন।

 

টফি টোন

উজ্জ্বল চোখ ধাঁধানো রং পছন্দ না হলে বেছে নিন মিষ্টি টফিঘেঁষা শেড। বেস হিসেবে ব্রাউন গ্লোবাল কালার আর তার সঙ্গে ক্যারামেল টোনের হাইলাইট, দুইয়ে মিলিয়ে দারুণ সুন্দর রং হবে চুলে, অথচ খুব চড়াও দেখাবে না। ক্যারামেল হাইলাইট করলে চুল ঘন দেখায়, ফলে খুবই জনপ্রিয় শেড এটি!

 

চেস্টনাট ব্রাউন বালায়াজ

চুলে ডাইমেনশন আনতে চাইলে অথবা চুল হাইলাইট বা লোলাইট করাতে চাইলে ট্রাই করে দেখতেই হবে চেস্টনাট ব্রাউন বালায়াজ। এই লুকে চুলের গোড়ার দিকটায় গাঢ় রং হয়, তারপর সেই রং চুলের নিচের প্রান্তে ধীরে ধীরে হালকা শেডে মিশে যায়। এটি চুলে ডেপথ আনে, অন্যদিকে হালকা শেড এনে দেয় ভল্যুম। যারা উজ্জ্বল রং বা প্যাস্টেল শেড নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় রাজি নন, তাদের জন্য এটি।

 

প্যাস্টেল শেড

এটি কখনো পুরনো হওয়ার নয়। যদি এমন   কোনো রং চান যা একই সঙ্গে স্নিগ্ধ আর উজ্জ্বল,   তা হলে বেছে নিন প্যাস্টেল পিঙ্ক। হালকা    গোলাপি থেকে সফট রোজের গাঢ় শেড, যা খুশি বেছে নিন, চুল হয়ে উঠবে আকর্ষণীয়। পুরো      চুল রং করুন বা হাইলাইট করুন বা ওমব্রে এফেক্টই করুন, সব স্টাইলেই দারুণ দেখাবে গোলাপির শেড।

 

তথ্য সূত্র : অ্যালুর বিউটি বক্স

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর