১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৫০

বইমেলায় কিশোর উপন্যাস ‘হাউজ টিউটর’

অনলাইন ডেস্ক

বইমেলায় কিশোর উপন্যাস ‘হাউজ টিউটর’

বই ‘হাউজ টিউটর’

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে মাজেদুল নয়নের ‘হাউজ টিউটর’। ভ্রমণকাহিনীর পাশাপাশি এবারই প্রথম উপন্যাস নিয়ে এলেন তিনি। বইটি প্রকাশ করেছে, পুথিনিলয় প্রকাশনী। প্রচ্ছদ করেছেন, চারু পিন্টু।

এই শহরের গৃহশিক্ষকদের ভিন্নধর্মী অভিজ্ঞতা থেকে লেখা হাউজ টিউটর। এই গৃহশিক্ষক চরিত্রের সঙ্গে সমাজের আরও অনেকগুলো চরিত্রও তাদের মুখোশ উন্মোচন করে এগিয়ে এসেছে এই উপন্যাসে।

কিশোরদের উপন্যাস মানেই গোয়েন্দা উপন্যাস বা থ্রিলার, এমন ধারনা থেকে উপন্যাসটি আলাদা। কিশোররা যে বয়সটার প্রতি আকর্ষণ অনুভব করে, সেই বয়সগুলোই উপন্যাসে বিস্তৃতি লাভ করেছে।

লেখার ক্ষেত্রে খেয়াল রাখা হয়েছে, পাঠক যেন সহজে পড়তে পারেন। পাঠককে খুব বেশি ভাবনায় রাখা হয়নি। একেবারেই সহজ পাঠ। এই শহরের নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত, নিম্ন উচ্চবিত্ত বা মধ্য উচ্চবিত্ত অথবা উচ্চবিত্ত, এই ধরনের অর্থনীতিকে ছুঁয়েছে। চরিত্রগুলো নিজেদের সঙ্গে নিজেরা দ্বন্দ্বে লিপ্ত হয়েছে। অপ্রত্যাশিত হিসেবে নিজেরাই নিজেদের তৈরি করেছেন এবং খুঁজে পেয়েছেন।

বইমেলার ২ নং প্যাভিলিয়নে পুথিনিলয় প্রকাশনীতে বইটি পাওয়া যাবে ২৫ শতাংশ ছাড়ে ১০৫ টাকায়। আগের দুটি ভ্রমণ কাহিনী, সিংহ শহরের দিনরাত এবং উইথ আউট বর্ডারও পাওয়া যাচ্ছে পুথিনিলয় প্রকাশনীতে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর