শিরোনাম
১৮ মার্চ, ২০১৮ ২০:৩৮

ইবিতে 'ফেসবুকে ব্যবসা' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে 'ফেসবুকে ব্যবসা' শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বুস্ট ইউর বিজনেস উইথ ফেসবুক’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রবিবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়।

দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার প্রথমদিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থীকে ফেসবুকের মাধ্যমে অর্থ উপার্জনের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশন লিমিটেড (এমএমসি) এর কনটেন্ট ডেভেলপার মোহাম্মাদ সাইফুল ইসলাম।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিজেদের পারদর্শীতা ও সৃজনশীলতাকে প্রচার করে অর্থ উপার্জনের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে শিক্ষার্থীদের কাজ করতে হবে। সঠিক লক্ষ্যে পৌঁছাতে আমাদের কষ্ট সহিষ্ণুতা এবং সহনশীলতা চর্চার পরিচয় দিতে হবে।’

অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘ফেসবুক নিছক বিনোদনের জন্য একটি সামাজিক মাধ্যম নয়। এর আরও বহুমাত্রিক ব্যবহার রয়েছে। ফেসবুককে যদি আমরা একটি নির্মল-নির্দোষ ও নান্দনিক বিনোদনের মাধ্যম হিসেবে ব্যবহারের পাশাপাশি উপার্জনের উৎস হিসেবে বৈধভাবে ব্যবহার করতে পারি সেটি হবে ফেসবুকের উৎকৃষ্টতম প্রত্যাশিত ব্যবহার।’ 

বিডি-প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর