Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১

ইবিতে বশেমুরবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবিতে বশেমুরবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের হামলার প্রতিবাদ ও উপাচার্যকে অপসারণের দাবিতে মৌন মিছিল, প্রতিবাদ সমাবেশ ও উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। 

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে কুশপুত্তলিকা দাহ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা পোষন করে।

জানা যায়, সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় থেকে শিক্ষার্থীদের ওপর হামলাকারী বশেমুরবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবিতে মোমবাতি প্রজ্বলন করে মৌন মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সমাবেশ শেষে বশেমুরবিপ্রবি উপাচার্য কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা। 
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় গণতন্ত্র চর্চা করার জায়গা সেখানে বশেমুরবিপ্রবি উপাচার্য ক্যাম্পাসকে কারাগারে পরিনত করেছে । কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কার করছে। আমরা এই ভিসির অপসারণের দাবি করছি। একইসাথে শিক্ষার্থীদের ওপর হামলার জড়িতদের শাস্তি দাবি জানান বক্তারা।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য