Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৯ ১৮:২০
আপডেট : ৮ নভেম্বর, ২০১৯ ২১:১৮

উপাচার্য পতন আন্দোলন; রঙ তুলিতে জাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

অনলাইন ডেস্ক

উপাচার্য পতন আন্দোলন; রঙ তুলিতে জাবি শিক্ষার্থীদের প্রতিবাদ
সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অপসারণের দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ অব্যাহত রয়েছে। আজ শুক্রবারও প্রতিবাদ কর্মসূচিও অব্যাহত রেখেছেন তারা। উপাচার্যের পদত্যাগের দাবিতে নানাভাবে কর্মসূচি পালন করছেন তারা। শিক্ষার্থীরা রঙ তুলিতেও ফুটিয়ে তুলেছেন আন্দোলনের ভাষা। এঁকেছেন প্রতিবাদী নানা চিত্র। এসব ছবিতে উপাচার্যের অনিয়ম ফুটিয়ে তুলছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা বেছে নিয়েছে প্রতিবাদের এই পথটি। তারা সাদা ক্যানভাসে প্রতিবাদী ছবি আকঁছেন। তাতে ফুটিয়ে তোলার চেষ্টা করছেন ভিসির বিভিন্ন অনিয়মের চিত্র। এমনকি উপাচার্যের অনিয়ম নিয়ে একটি দেওয়াল চিত্রও এঁকেছেন শিক্ষার্থীরা, যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। 

জাবির ক্যাম্পাস ছুটি ঘোষণা এবং আবাসিক হলাগুলোতে তালা লাগিয়ে শিক্ষার্থীদের চলে যেতে বাধ্য করার পরেও অনেক শিক্ষার্থী অবস্থান করছেন ক্যাম্পাসের আশেপাশে বন্ধুবান্ধব কিংবা আত্মীয় স্বজনদের বাড়িতে। ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হলেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গত কয়েকদিন ধরেই উপাচার্য ফারহানা ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শিক্ষকদের একটি অংশও যোগ দিয়েছেন তাদের সাথে। ক্যাম্পাসের বিভিন্ন প্রকল্পে দুর্নীতির অভিযোগের তদন্ত ও বিচার চেয়ে তারা আন্দোলন করছেন। এরই মধ্যে মঙ্গলবার আন্দোলনকারীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এরপরই ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বিডি প্রতিদিন/হিএ ে


আপনার মন্তব্য