২২ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৪৪

নোবিপ্রবিতে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবিতে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ পালিত করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে শোকর‌্যালি অনুষ্ঠিত হয় ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে মুক্তিযুদ্ধ চত্বর ঘুরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড.  মো. দিদার-উল-আলম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে বক্তৃতায়  উপাচার্য মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন।

বক্তব্য শেষে নোবিপ্রবি কেন্দ্রীয় শহিদ মিনারের পাশে ভাষা আন্দোলন শহীদদের স্মরণে দেয়ালিকা উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন , নোবিপ্রবি কোষাধ্যক্ষ ফারুক উদ্দিন, নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ। 

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে উপাচার্য শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর