শিরোনাম
২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৫৪

ট্রাকে চাঁদাবাজির অভিযোগে ঢাবির দুই ছাত্র আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ট্রাকে চাঁদাবাজির অভিযোগে ঢাবির দুই ছাত্র আটক

বাঁ-দিক থেকে জুবায়ের আহমেদ শান্ত ও আল আমিন (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয় হাইকোর্ট মোড় এলাকায় ওয়াসার বালির ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন থানাটির ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আবুল হাসান।

আটকৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমিন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের জুবায়ের আহমেদ শান্ত।

শনিবার ভোরে হাইকোর্ট মোড়ের পানির পাম্পের সামনে থেকে তাদের আটক করে শাহবাগ থানায় আনা হয়। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র এবং হল ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। আটকতদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ট্রাকের সুপারভাইজার মো. সোহেল রানা। মামলার নম্বর ৩৩।

জানা যায়, শনিবার ভোরে ঢাকা ওয়াসার বালিভর্তি একটি ট্রাক দয়াগঞ্জ থেকে শাহবাগ আসার পথে হাইকোট মোড়ে অকেজো হয়ে যায়। ট্রাকটি রাস্তার এক পাশে পার্কিং করা ছিলো। এমন সময় ওই দুই শিক্ষার্থী এসে ট্রাকচালকের কাছে কাগজপত্র দেখতে চান এবং দশ হাজার টাকা দাবি করেন। এ সময় ওই চালককে মারধরও করেন তারা। পরে ট্রাকের সুপারভাইজার সোহেল সেখানে আসলে তাকে মারধর করে তার মোবাইল থেকে রকেটের মাধ্যমে প্রায় দুই হাজার টাকা ছিনতাই করেন ওই দুই শিক্ষার্থী। পরে টহলরত পুলিশ এসে ভুক্তভোগীদের উদ্ধার করেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান বলেন, ছিনতাইয়ের অভিযোগে দুইজনকে আটক করা হয়েছিল। তাদের কোর্টে চালান করে দেওয়া হয়েছে। 

এদিকে, অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর