২৪ আগস্ট, ২০২১ ১৮:০৩

রাবিতে ছাত্র-শিক্ষক নির্যাতন দিবস পালিত

রাবি প্রতিনিধি

রাবিতে ছাত্র-শিক্ষক নির্যাতন দিবস পালিত

রাবিতে ছাত্র-শিক্ষক নির্যাতন দিবস পালিত।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ছাত্র-শিক্ষক নির্যাতন’ দিবস পালন করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে উপাচার্য নির্যাতিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সভায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামের সঞ্চালনায় সভায় নির্যাতিত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন। তারা হলেন-ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর মলয় ভৌমিক, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, প্রাণ রসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ড. মো. সাখাওয়াত হোসেন, প্রকৌশল দপ্তরের মো. আতাউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর দুলাল চন্দ্র বিশ্বাস, প্রফেসর সেলিম রেজা নিউটন ও প্রফেসর আব্দুল্লাহ আল-মামুন।
 
বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে জানান, ২০০৭ সালের আগস্টে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক নির্যাতনের বার্ষিকী স্মরণে দিবসটি পালন করা হয়।

সভায় আলোচকরা তাদের বক্তব্যে ২০০৭ সালের ২৪ আগস্ট ছাত্র-শিক্ষক নিপীড়ন ও হয়রানির নিন্দা জানান এবং দিবসটি যাতে নিয়মিত পালন করা হয় তার জন্যও প্রশাসনের প্রতি আহ্বান জানান। সেই সময়ের সরকার কর্তৃক শিক্ষক-শিক্ষার্থীদের নিপীড়ন-নির্যাতনের ঘটনার বস্তুনিষ্ঠ ইতিহাস সংরক্ষণের আহ্বানও জানান তারা

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর