১৪ সেপ্টেম্বর, ২০২১ ২১:১৮

রাবিতে রোকেয়ার ম্যুরাল ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

রাবি প্রতিনিধি

রাবিতে রোকেয়ার ম্যুরাল ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

রাবিতে রোকেয়ার ম্যুরাল ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলে বেগম রোকেয়ার ম্যুরাল উদ্বোধন ও রোকেয়া স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিকেল ৪টায় ম্যুরাল উদ্বোধন ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এই ম্যুরাল উদ্বোধন ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

হল প্রাধ্যক্ষ প্রফেসর মোর্বারা সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর সনৎ কুমার সাহা ও পদার্থবিজ্ঞান বিভাগের ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক রোকেয়া সাখাওয়াত হোসেনের জীবন ও কর্মের উপর আলোচনা করেন।

অন্যান্যদের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, বিভিন্ন হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, বিভাগীয় সভাপতি, অনুষদ অধিকর্তাবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

হলের আবাসিক শিক্ষক তানিয়া তহমিনা রহমান অনুষ্ঠানটি উপস্থাপনা করেন। রোকেয়ার ম্যুরালটি অঙ্কন করেছেন শিল্পী বিপ্লব দত্ত।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর