১ ডিসেম্বর, ২০২১ ১০:৪১

বিনামূল্যে ওয়ার্কশপ আয়োজনে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার সাথে ইউসিবি’র অংশীদারিত্ব

প্রেস বিজ্ঞপ্তি

বিনামূল্যে ওয়ার্কশপ আয়োজনে মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার সাথে ইউসিবি’র অংশীদারিত্ব

শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত আন্তর্জাতিক শিক্ষা সেবাদানকারী প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার সাথে অংশীদারিত্বের মাধ্যমে দেশের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিশেষজ্ঞদের দ্বারা অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে।

বর্তমান যুগে ক্যারিয়ার গড়ে তোলার জন্য নানা সম্ভাবনার বিকাশ ঘটছে এবং নিয়োগকর্তারা সময়ের যথাযথ ব্যবহার করতে পারেন এমন দক্ষ কর্মীদের নিয়োগ দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছেন। এ বিষয়টি বিবেচনায় রেখে, মোনাশ কলেজ মালয়েশিয়ার সাথে অংশিদারিত্বের মাধ্যমে ইউসিবি বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে পার্সোনালাইজড অনলাইন কর্মশালার আয়োজন করছে। শিক্ষার্থীদের আন্তর্জাতিক একাডেমিক পাঠ্যক্রমের সাথে অভ্যস্ত হতে এবং এতে দক্ষতা অর্জন করতে প্রয়োজনীয় সঠিক কৌশল রপ্ত করতে, এ কর্মশালাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

শিক্ষার্থীদের নতুন দক্ষতা বিকাশে সহায়তা করার জন্য ইতিমধ্যে ১২ ও ২৬ নভেম্বর যথাক্রমে ‘প্রিপেয়ারিং ফিউচার ইঞ্জিনিয়ারস ফর ডিজিটাল ট্রান্সফরমেশন’ ও ‘বেস্ট স্ক্রাম টুলস টু ইনক্রিজ ইয়োর প্রোডাক্টিভিটি’ শীর্ষক দু’টি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ ও ২৪ ডিসেম্বর পরবর্তী কর্মশালাগুলোর সময় নির্ধারিত রয়েছে।

মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার অভিজ্ঞ শিক্ষকরা কর্মশালার সিরিজ পরিচালনা করবেন। কর্মশালায় অংশগ্রহণকারীদের মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া ও ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পক্ষ থেকে অংশগ্রহণের সনদ প্রদান করা হবে।

উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশে মোনাশ কলেজের একমাত্র অংশীদার, যা র‍্যাঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে (কিউএস ২০২২ র‍্যাঙ্কিং অনুযায়ী)। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) ইউসিবি’তে শিক্ষার্থীদের জন্য একই বৈশ্বিক একাডেমিক পাঠ্যক্রমে অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’তে অধ্যয়নের সুযোগ রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর