১৭ জানুয়ারি, ২০২২ ২১:১৫

অধ্যাপক তাজমেরীর মুক্তির দাবিতে সাদা দলের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

অধ্যাপক তাজমেরীর মুক্তির দাবিতে সাদা দলের মানববন্ধন

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. তাজমেরী এস এ ইসলামকে গ্রেফতার ও কারাগারে প্রেরণের ঘটনায় নিন্দা ও তার নিঃশর্ত মুক্তি দাবি করেছে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল। একইসঙ্গে এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নীরবতা নিয়ে প্রশ্নও তুলেছেন তারা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অধ্যাপক তাজমেরীকে গ্রেফতারের ঘটনায় আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এই প্রশ্ন তোলেন শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

মানববন্ধনে অধ্যাপক ড. মো. লুৎফর রহমান বলেন, অধ্যাপক তাজমেরী এই বিশ্ববিদ্যালয়ের জন্য সারাজীবন অবদান রেখে গেছেন। আমরা তাকে কারাগারে নিক্ষেপ করার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এটি এক ধরনের রাজনৈতিক প্রতিহিংসা। তার একটাই দোষ, তিনি জাতীয়তাবাদী মতাদর্শে বিশ্বাসী।

ঢাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, আজকে শিক্ষক সমিতি অধ্যাপক তাজমেরীর ব্যাপারে নীরব। তারা মনে করছেন তাদের কাছে এখন আলো আছে। কিন্তু কখন যে এ আলো নিভে যাবে তা তারা জানে না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর