২০ জানুয়ারি, ২০২২ ১৮:১৭

শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবি ছাত্রদলের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবি ছাত্রদলের

শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ দাবি ছাত্রদলের।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ ও আন্দোলনরত শিক্ষার্থীদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে ছাত্রদল। বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আমরা অবিলম্বে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ শিক্ষার্থীদের প্রাণের দাবি। ওই উপাচার্য পদত্যাগ না করলে ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে উপাচার্য নয়, বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে সারা দেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবো।’

ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমানের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম বক্তব্য দেন। এছাড়াও কর্মসূচিতে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি হলের শিক্ষার্থীদের কিছু দাবিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়টির উপাচার্যকে অবরুদ্ধ করার ঘটনা ঘটে। একপর্যায়ে ছাত্রলীগ ও পুলিশের হামলার শিকার হন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হল বন্ধ ঘোষণা করলেও শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এই দাবিতে বুধবার থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর