২৯ সেপ্টেম্বর, ২০২২ ২১:০৮

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৬ ছাত্রীকে সাইকেল দিল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৬ ছাত্রীকে সাইকেল দিল ছাত্রলীগ

৭৬ জন ছাত্রীকে এ উপহার তুলে দেয়া হয়

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ৭৬ জন শিক্ষার্থীকে বাইসাইকেল উপহার দিয়েছে ছাত্রলীগ। প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিনকে স্মরণীয় রাখতে এই বিশেষ উদ্যোগ।

বৃহস্পতিবার দুপুরে টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্রী হল, ইডেন কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অফ অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজের ৭৬ মেধাবী ছাত্রীকে এ উপহার দেয়া হয়।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান।  প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শহীদ বুদ্ধিজীবীর সন্তান  ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক আহম্মেদ ও আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অতিথিরা ‘দুর্যোগ দুর্বিপাকে; সংকট সংশয়ে বাংলাদেশ ছাত্রলীগ’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানের শুরুতে প্রথমে ছাত্রীদের মাঝে বাইসাইকেল উপহারের জন্য আবেদন ফর্ম বিতরণ করা হয়। দীর্ঘ যাচাই-বাছাইের পরে চূড়ান্তভাবে ৭৬ জন ছাত্রীর মাঝে ক্রমিক নম্বর সংবলিত টোকেন প্রদান করা হয়। ৭৬ জন ছাত্রীর সকলেই প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘জন্মদিনের শুভেচ্ছা চিঠি’ লিখেন। তাদের মধ্য থেকে সেরা ১০ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই উপহার দেয়া হয়।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, সামনে নির্বাচন, এই নির্বাচনকে কেন্দ্র করে নানা ধরনের অপপ্রচার চালানোর চেষ্টা করবে। বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের গৌরবময় ইতিহাস যারা রুখে দিতে চায়, তাদের বিরুদ্ধে ছাত্রলীগ রুখে দাঁড়াবে। যারা এই ঐতিহ্যবাহী সংগঠনকে কলঙ্কিত করতে চায়, সে ঘরের শত্রু হোক কিংবা বাইরের- তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সতর্ক থাকতে হবে।’

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পরাজিত শক্তি এই উন্নয়ন অর্জন সহ্য করতে পারছে না। তারা নানা রকম বিভ্রান্ত তথ্য ছড়ানো শুরু করেছে। এ ব্যাপারে ছাত্র সমাজকে সজাগ ও সতর্ক থাকতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগের উন্নয়ন ও অর্জনকে প্রশ্নবিদ্ধ করতে এবং ছাত্রলীগের ভাবমুর্তি ক্ষুণ্ন করতে সংগঠনের ভেতরে একটা ক্ষুদ্র শ্রেণি উঠেপড়ে নেমেছে। তাদের আসল উদ্দেশ্য কী আমরা খতিয়ে দেখব।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পর দেশের যত উন্নয়ন সবকিছু আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, এই নির্বাচনেও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে ছাত্রলীগকে মানুষের ঘরে ঘরে যেতে হবে। তিনি বলেন, একটা শ্রেণি ছাত্রলীগকেই ভয় পায়। কারণ তারা জানে ছাত্রলীগ হচ্ছে জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড। ছাত্রলীগকে ক্ষতিগ্রস্ত করা গেলে স্বাধীনতা বিরোধীরা সুবিধা পাবে। কিন্তু ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। বিরোধী পক্ষকে সমালোচনার সুযোগ সৃষ্টি করতে কোন ইস্যু তুলে দেওয়া যাবে না।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর