২৩ মে, ২০২৩ ২২:২৫

'বঙ্গবন্ধুর শান্তির দর্শন সারা বিশ্বের জন্য'

কুমিল্লা প্রতিনিধি:

'বঙ্গবন্ধুর শান্তির দর্শন সারা বিশ্বের জন্য'

বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য যে দর্শন বুকে ধারণ করতেন তা শুধু বাংলাদেশের জন্য নয়, সারা বিশ্বের শান্তি প্রতিষ্ঠার জন্য ধারণ করেছেন। বঙ্গবন্ধু বলেছিলেন, সারা বিশ্ব দুই ভাগে বিভক্ত, একভাগে শোষক আর একভাগে শোষিত। তিনি ছিলেন শোষিতের পক্ষে। 

মঙ্গলবার বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) প্রশাসনিক ভবনে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। 
তিনি বলেন, বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য কখনো আপসের পথে হাঁটেননি। একইভাবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন ধারণ করে বিশ্ব শান্তি স্থাপনের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। 

প্রধান বক্তার বক্তব্যে সংসদ সদস্য আরমা দত্ত বলেন, বঙ্গবন্ধু সারাজীবন সাধারণ মানুষের পক্ষে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর শান্তির বাণী ছড়িয়ে পড়ুক দেশ ও বিশ্ববাসীর কাছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর