৫ জুন, ২০২৩ ০৮:১৬

জবি ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় স্থানীয় যুবক আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জবি ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় স্থানীয় যুবক আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে শ্লীলতাহানি ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে স্থানীয় এক বখাটে যুবককে আটক করা হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পুরান ঢাকার পাতলা খান লেনের একটি সড়ক থেকে তাকে আটক করা হয়।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী জানান, শনিবার সন্ধ্যার পর ওই ছাত্রী টিউশনি শেষে বাসায় ফিরছিল। এ সময় শহিদুল ইসলাম (২৭) নামে এক যুবক পেছন থেকে মুঠোফোনে ওই ছাত্রীর ভিডিও ধারণ করছিল। বিষয়টি বুঝতে পেরে ভুক্তভোগী প্রতিবাদ করলে তাকে হুমকি দেয় ওই বখাটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে আরও জানা যায়, একপর্যায়ে ওই বখাটে স্থানীয়দের ডেকে এনে ওই ছাত্রীর সাথে তর্কাতর্কি শুরু করে। ওই মুহূর্তে ঘটনাস্থলের পাশ দিয়ে যাওয়ার সময় বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক আতিয়ার রহমানের নজরে পড়ে। ভুক্তভোগী ছাত্রীর পরিচয় জানতে পেরে পরিচয় দিয়ে প্রতিবাদ করলে তাকেও মারধরের হুমকি দেয়। 

খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর এবং কয়েকজন শিক্ষক হাজির হলে ওই যুবক পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন স্থানীয়দের সহায়তায় তাকে ধরে সূত্রাপুর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

ঘটনার বিষয়ে সূত্রাপুর থানার পুলিশ পরিদর্শক নাহিদুল ইসলাম বলেন, আমরা ওই যুবককে লিখিত অভিযোগের ভিত্তিতে আটক রেখেছি। আগামীকাল তাকে আদালতে চালান করা হবে। যেহেতু কোনো মামলা করেননি ওই শিক্ষার্থী, আদালতের মাধ্যমে পরবর্তী সুরাহা হবে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন, ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিক একজন প্রক্টরকে পাঠাই। বখাটে যুবককে আটক করে থানায় নেওয়া হয়েছে। ওই শিক্ষার্থী যদি মামলা বা অন্য কোনে আইনি পদক্ষেপ নিতে চাই আমরা সব ধরনের সহযোগিতায় পাশে থাকব।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর