শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৭:১৭
প্রিন্ট করুন printer

এসএমপির ট্রাফিক বিভাগে প্রযুক্তির ছোঁয়া

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এসএমপির ট্রাফিক বিভাগে প্রযুক্তির ছোঁয়া

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগে প্রযুক্তির ছোঁয়া লেগেছে। এই প্রথমবারের মতো ট্রাফিক বিভাগের মাঠপর্যায়ে কর্মরত সার্জেন্টদের জন্য ‘বডি ওর্ন (শরীরে বহনযোগ্য) ক্যামেরা’র ব্যবস্থা করা হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে এসব ক্যামেরা ট্রাফিক বিভাগের সার্জেন্টদের প্রদান করা হয়।

জানা গেছে, সিলেট মহানগর পুলিশের উদ্যোগে আজ থেকে শুরু হয়েছে ‘ট্রাফিক পক্ষ’। নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই ট্রাফিক পক্ষ উদ্বোধন করা হয়। ট্রাফিক পুলিশের সেবার মানকে আরও উন্নত করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এসএমপির কমিশনার মো. নিশারুল আরিফ জানিয়েছেন, ট্রাফিক বিভাগে মাঠপর্যায়ে কর্মরত সার্জেন্টদের কাজের মান বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহের জন্য ১০টি বডি ওর্ন ক্যামেরা প্রদান করা হয়েছে। এই ক্যামেরার মাধ্যমে দায়িত্বকালীন সার্জেন্টদের কাজকর্মের ভিডিও, স্থিরচিত্র ও কথাবার্তা রেকর্ড সংরক্ষিত হবে।

এদিকে ট্রাফিক পক্ষ উপলক্ষে মহানগরীর আম্বরখানা, মেন্দিবাগ, জিতু মিয়ার পয়েন্ট, বন্দরবাজার, ফেঞ্চুগঞ্জ রোডে দৃষ্টিনন্দন তোরণ এবং ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্ল্যাকার্ডও স্থাপন করেছে এসএমপি। এছাড়া ট্রাফিক আইন বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন বাস্তবায়নের লক্ষ্যে ছয়টি চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে।

ট্রাফিক পক্ষ উদ্বোধনী অনুষ্ঠানে এসএমপি কমিশনার ছাড়াও অতিরিক্ত কমিশনার শফিকুল ইসলাম, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার ভবতোষ বর্মণ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর