৬ জুলাই, ২০২২ ১৪:১৬

সিলেটে ব্লগার অনন্ত হত্যা মামলার ফাঁসির আসামি ভারতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ব্লগার অনন্ত হত্যা মামলার
ফাঁসির আসামি ভারতে গ্রেফতার

ফয়সাল আহমদ

সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত এক পলাতক আসামি ভারতে গ্রেফতার হয়েছে। ফয়সাল আহমদ নামের ওই আসামিকে কলকাতা পুলিশ ১ জুলাই বেঙ্গালুরু থেকে গ্রেফতার করে। ফয়সালকে গ্রেফতারের এমন তথ্য দিয়েছে কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকা। তারা জানিয়েছে, ফয়সালকে ১ জুলাই বেঙ্গালুরুর বোম্মনাহাল্লি এলাকা কলকাতা পুলিশ গ্রেফতার করে। পরে ৩ জুলাই তাকে কলকাতায় নিয়ে আসা হয়।

আনন্দবাজার তাদের প্রতিবেদনে আরও জানিয়েছে, ফাঁসির দণ্ডপ্রাপ্ত ফয়সাল ভারতে অবস্থান করছেন বলে গত জুন মাসের শুরুর দিকে তথ্য পান বাংলাদেশের গোয়েন্দারা। পরে ফয়সালের ভারতীয় মোবাইল নাম্বার দিয়ে কলকাতা পুলিশের সহযোগিতা চাওয়া হয়। মোবাইল নাম্বার ট্র্যাকিংয়ের মাধ্যমে বেঙ্গালুরু থেকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

কলকাতা পুলিশ সূত্রের বরাতে আনন্দবাজার জানায়, ফয়সালকে শিগগিরই বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করা হতে পারে।

আনন্দবাজার জানায়, কলকাতা পুলিশ ফয়সালকে জেরা করেছে। জেরায় তিনি জানিয়েছেন,অনন্ত হত্যাকাণ্ডের সময়ে ফয়সাল ছিলেন মেডিকেলের ছাত্র। সে সময়ই জড়িয়ে পড়েন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-র সঙ্গে।

দৈনিকটির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ফয়সালের কাছে যে পাসপোর্ট মিলেছে, সেখানে রয়েছে ভারতের মিজোরামের ঠিকানা। ড্রাইভিং লাইসেন্স জোগাড় করেছেন বেঙ্গালুরু থেকে। তার ভোটার কার্ড শিলচরের। সেখানে তার পরিচয় শাহিদ মজুমদার নামে।

পুলিশ জানায়, জেহাদি কার্যকলাপের অভিযোগ স্বীকার করে ফয়সাল জানিয়েছেন, ২০১৫ সালেই তিনি শিলচরে পালিয়ে যান। তবে ব্লগার অনন্ত হত্যায় জড়িত থাকার কথা তিনি অস্বীকার করেছেন। তার দাবি, তাকে ফাঁসানো হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর