২৭ মার্চ, ২০২৪ ১০:১৫

বিশ্বনাথে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। সকাল ৬টায় শহীদদের শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

একে একে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিশ্বনাথ পুলিশ স্টেশন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা আনসার ও ভিডিপি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, নির্বাচন কর্মকর্তার কার্যালয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট পল্লী বিদ্যুৎ-১’র বিশ্বনাথ জোনাল অফিস ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন  করে।

পরে উপজেলা পরিষদ মাঠে আয়োজন করা হয় জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজের। সকাল সাড়ে আটটায় উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী। বিকেল ৩টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা-আলোচনা সভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল ওয়াহিদ ও মুক্তিযোদ্ধা সন্তান সৈয়দ জালাল মিয়া।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর