শিরোনাম
প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০২১ ২০:৫৬
প্রিন্ট করুন printer

বন্দরে স্থানীয় চাকরি কোটা চালুর ঘোষণা ডা. শাহাদাতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বন্দরে স্থানীয় চাকরি কোটা চালুর ঘোষণা ডা. শাহাদাতের
ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিজয়ী হলে চট্টগ্রাম বন্দরে চাকরির জন্য ‘স্থানীয় কোটা’ চালুর উদ্যোগ গ্রহণ করার ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। বুধবার নগরীর ৩৬ নং গোসাইডাঙা এবং ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে নির্বাচনী গণসংযোগকালে তিনি এ কথা বলেন।

গণসংযোগকালে ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম বন্দর প্রতিষ্টাকালে এবং সম্প্রসারণের সময় স্থানীয় লোকজনদের জমি অধিগ্রহণ করা হয়েছিল। অনেকের ফসলি জমি ছাড়তে হয়েছে। এতে করে স্থানীয় লোকজন ক্ষতিগ্রস্থ হয়েছে। অথচ বন্দরে স্থানীয় সুশিক্ষিত লোকের জন্য কোন কোটা নেই। নির্বাচনে বিজয়ী হলে বন্দরে স্থানীয় কোটা চালুর উদ্যোগ গ্রহণ করা হবে।

বুধবার নগরীর গোসাইলডাঙ্গা ওয়ার্ডের বারিক বিল্ডিং মোড় থেকে গণসংযোগ শুরু করেন ডা. শাহাদাত হোসেন। এরপর হাসেম সও. মসজিদ হয়ে কেবি দোভাষ লেইন, মধ্যম গোসাইলডাঙ্গা, ফকিরহাট রোড়, হাজি ঠান্ডা মিয়া লেইন, রোহিঙ্গা পাড়া, বেচাখাঁ রোড়, ফকিরহাট বাজার, নিমতলা বিশ্বরোড় হয়ে কাস্টমস মোড় এবং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডের সল্টগোলা রেলক্রসিং থেকে শুরু হয়ে ইশান মিস্ত্রীর হাট, পুরাতন ডাকঘর মোড়, লোহারপুল মোড়, মাইজপাড়া, ওমরশাহ পাড়া, কলসি দিঘী রোড়, ঈগল ক্লাব মোড়, ওয়াসিল চৌধুরী পাড়া, মাইলের মাথা, সিমেন্স হোস্টেল মোড়, নিশ্চিন্ত পাড়া ও হিন্দুপাড়া হয়ে ইসহাক ডিপুর সামনে গিয়ে পথসভায় মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, এম এ আজিজ,  আহবায়ক কমিটির সদস্য গাজী সিরাজ উল্লাহ, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, মহানগরী বিএনপির সাবেক সহ-সাধারণ সম্পাদক শামসুল আলম (ডক), দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. হানিফ সওদাগর, গোসাইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. হারুণ প্রমুখ।

ডা. শাহাদাত বলেন, ‘নগরীর বন্দর ও ইপিজেড এলাকায় বিপুল সংখ্যক গার্মেন্টস শ্রমিক বসবাস করে। তাদের মধ্যে ৬০ শতাংশ ভাড়াটিয়া। নিম্ম আয়ের এসব শ্রমিকদের যাতায়াত এবং আবাসন সংকট রয়েছে। পর্যাপ্ত গণপরিবহনের ব্যবস্থাসহ আবাসন সংকচ নিরসন করে ভাড়াটিয়াদের স্বার্থ রক্ষায় কাজ করবো।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর