শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ২২:৪৮
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ভুয়া এনআইডি তৈরি চক্রের ৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ভুয়া এনআইডি তৈরি চক্রের ৩ সদস্য আটক
Google News

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ ও দেওয়ানহাট এলাকায় অভিযান চালিয়ে ভুয়া এনআইডিসহ বিভিন্ন পরিচয়পত্র তৈরির সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে র‌্যাব-৭  তাদের আটক করে।

আটকরা হলেন- ডবলমুরিং থানার মোগলটুলি এলাকার মৃত ছবির আহাম্মদের ছেলে ইমরান (২৭), একই থানার সুপারীওয়ালা পাড়ার শরীফ আলী বাড়ীর মো. বেলাল হোসেন টিপু (৩৩) ও কুমিল্লা জেলার লাকসাম থানার রাজাপুর এলাকারর মো. হোসাইন (২২)।  

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, গত বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে এমএম এন্টারপ্রাইজ ও হোসাইন এন্টারপ্রাইজে অভিযানে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি অভিযোগে তিনজনকে আটক করা হয়।

আটকদের ব্যাপক জিজ্ঞাসাবাদে ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেন তারা।  

তিনি বলেন, দোকানে তল্লাশি করে ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র, বিদ্যালয় পরিত্যাগ সনদ, পিইসি সার্টিফিকেট ফরম, ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ ইত্যাদি তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিকস ডিভাইস উদ্ধার করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে তাদের ব্যবহৃত কম্পিউটারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতি করে আসছে। আটকদের ও উদ্ধারকৃত মালামালসহ ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর