২২ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৪৬

পুরনো চেহারায় ফিরল বন্দর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুরনো চেহারায় ফিরল বন্দর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করার পর অচলাবস্থা কেটেছে চট্টগ্রাম বন্দরের আমদানি-রফতানি পণ্য পরিবহনে।

আজ বুধবার বিকাল সাড়ে ৪টা থেকে বন্দরে পণ্যবাহী গাড়ি আসা-যাওয়া শুরু হয়। এনসিটি ও সিসিটিতে প্রাইমমুভার চলাচল শুরু হয় ৫টায়। এর মাধ্যমে প্রায় ৩৪ ঘণ্টা পর পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যান ও কনটেইনারবাহী প্রাইমমুভারের ব্যস্ততায় পুরনো চেহারায় ফিরেছে বন্দর এলাকা।  

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (পরিবহন) এনামুল করিম বলেন, বন্দরের ভেতর প্রায় এক হাজার পণ্য বোঝাই করা গাড়ি ধর্মঘট প্রত্যাহারের অপেক্ষায় ছিল। বিকাল সাড়ে ৪টা থেকে সেগুলো বন্দর থেকে বের হতে থাকে। এরপর খালি গাড়ি বন্দরে ঢুকানো হয়। এ সময় বন্দরের আশপাশের সড়কগুলোতে থেমে থেমে যানজট লেগে যায়। পরিবহন ধর্মঘট চলাকালে বন্দরের ভেতরে টার্মিনাল, জেটি ও শেডের কার্যক্রম স্বাভাবিক ছিল।   

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে ধর্মঘটের কারণে সারাদেশের মত চট্টগ্রাম বন্দরেও কোনো পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, প্রাইম মুভার ঢুকতে বা বের হতে পারেনি। এতে বন্দরের ভেতরে-বাইরের ১৯টি বেসরকারি কনটেইনার ডিপোতে (অফডক) কনটেইনার পরিবহন কার্যত বন্ধ হয়ে যায়।

উদ্বেগ দেখা দেয় আমদানিকারক, পোশাক রফতানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট, শিপিং এজেন্ট, বার্থ অপারেটরসহ বন্দর ব্যবহারকারীদের মধ্যে। ধর্মঘট প্রত্যাহার করায় সবার মধ্যে নেমে আসে স্বস্তি।

বিডি প্রতিদিন/আবু জাফর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর