২১ জানুয়ারি, ২০২২ ১৭:১৩

মাওলানা জাফরুল্লাহ খান আর নেই

অনলাইন ডেস্ক

মাওলানা জাফরুল্লাহ খান আর নেই

মাওলানা জাফরুল্লাহ খান। ফাইল ছবি

বাংলাদেশ খেলাফত আন্দোলনের একাংশের আমির মাওলানা জাফরুল্লাহ খান আর নেই। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ওই মাদ্রাসার বার্ষিক মাহফিলে যোগ দিতে তিনি সেখানে গিয়েছিলেন। কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন জাফরুল্লাহ খান।

জাফরুল্লাহ খানের সঙ্গে থাকা তার ছাত্র মাওলানা রাশিদুল হক সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রাতে তিনিসহ জাফরুল্লাহ খান চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় যান। সেখানে তারা মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াহইয়ার সঙ্গে সাক্ষাৎ করে দোয়া চান। প্রায় মধ্যরাতে তারা হাটহাজারী থেকে চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় পৌঁছান। খাওয়া-দাওয়ার পর বিশ্রামে যান। দুপুরে জুমার নামাজের প্রস্তুতি নেওয়ার সময় জাফরুল্লাহ খান হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন। এর কিছুক্ষণের মধ্যে তার মৃত্যু হয়।

মাওলানা জাফরুল্লাহ খান দীর্ঘদিন মাওলানা মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব ছিলেন। পরে তাকে মহাসচিব পদ থেকে বাদ দিলে তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলন নামে নতুন দল করে তার আমির হন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর