৩১ মার্চ, ২০২৩ ১৮:১০

চট্টগ্রামে মহিলা দলে অসন্তোষ, নতুন কমিটির ১৩ জনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মহিলা দলে অসন্তোষ, নতুন কমিটির ১৩ জনের পদত্যাগ

চট্টগ্রাম মহানগর মহিলা দলের পূর্বের সভাপতি মনোয়ার বেগম মনি ও সাধারণ সম্পাদক পদে জেলি চৌধুরীকে বহাল রেখে ১৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার মহিলা দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

কমিটি ঘোষণার পর ‘বিশেষ সিন্ডিকেটের কমিটি’ আখ্যা দিয়ে পদত্যাগ করেছেন ১৩ জন নেত্রী। ২০২২ সালের ১০ মার্চ সম্মেলনের এক বছর পর এ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে সখিনা বেগমকে সিনিয়র সহ-সভাপতি এবং রাবেয়া বেগম বানুকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, নাসিমা আলমকে কোষাধ্যক্ষ, অ্যাডভোকেট আয়শা আক্তার সানজিকে দপ্তর সম্পাদক, তানজীনা আক্তারকে প্রচার সম্পাদক, জোহরা বেগমকে সহ-প্রচার সম্পাদকসহ বিভিন্ন পদে ১৯ জনকে নির্বাচিত করা হয়েছে। সহ-সভাপতি করা হয়েছে ১৫ জনকে, যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে ৫ জনকে, সহ-সাধারণ সম্পাদক ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৬ জন, সহ-দপ্তর সম্পাদক ২ জন এবং ৭৬ জনকে সদস্য করা হয়েছে। 

কমিটির সাধারণ সম্পাদক জেলি চৌধুরী বলেন, আগের কমিটির চাইতে বর্তমান কমিটিতে উদ্যমী কয়েকজন নেত্রীর স্থান হয়েছে। আন্দোলন-সংগ্রামে তারা সবাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। সাংগঠনিক শক্তি বৃদ্ধি করার জন্য তৃণমূলকে ঢেলে সাজাতে আমরা কাজ করবো।

পদত্যাগ করা চসিকের সাবেক কাউন্সিলর জেসমিনা খানম বলেন, আমি ১৫ বছর ধরে রাজপথে আছি। যেখানে আমাকে পদোন্নতি দেওয়ার কথা, সেখানে পদাবনতি হয়েছে। এমন কমিটি আমরা চাইনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর