১৮ জুলাই, ২০১৯ ১৩:৩০

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশালে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশালে র‌্যালি

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগান নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশালে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও মৎস্য অধিদফতরের উদ্যোগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি সদর রোডের অশ্বিনী কুমার হল চত্ত্বরে গিয়ে শেষ হয়। 

পরে মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে অশ্বিনী কুমার হলে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকারিয়া এবং বিভাগীয় মৎস্য অধিদফতরের উপ-পরিচালক ড. মো. অলিয়ুর রহমান। 

এছাড়া মৎস্য বিভাগের কর্মকর্তারা সভায় বক্তব্য রাখেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, মাছ আমাদের জাতীয় সম্পদ। অথচ এই মাছ নদ-নদী থেকে হারিয়ে যাওয়ার উপক্রম হয়েছিলো। বর্তমান সরকারের নানা উদ্যোগের কারণে এখন নদ-নদীতে মাছের উৎপাদন বেড়েছে। চাহিদা মিটিয়ে এখন মৎস্য সম্পদ উদ্বৃত্ত থাকছে। বৈজ্ঞানিক পদ্ধতিতে মাছ চাষও আমাদের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর