১৮ জুলাই, ২০১৯ ১৪:০১

'আগে চোর ধরেন, তারপর হেলমেট না থাকার মামলা দেন'

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

'আগে চোর ধরেন, তারপর হেলমেট না থাকার মামলা দেন'
রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ের সামনে মোটরসাইকেল রেখেছিলেন সাংবাদিক রিমন রহমান। মধ্যবয়সী একজন মাদকসেবী মোটরসাইকেল থেকে হেলমেটটি নিয়ে সটকে পড়ছিলেন। ঠিক তখনই তাকে ধরে ফেলেন জেলা পরিষদের কর্মীরা। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।
 
ধরা পড়ার পর শুয়ে পড়ে ওই মাদকসেবী। তাকে পুলিশে সোপর্দ করতে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খানকে একাধিকবার ফোন করেন সাংবাদিক রিমন রহমান। কিন্তু তিনি ফোন ধরেননি। ফলে ওই মাদকসেবীকে ছেড়ে দিতে হয়েছে। পুলিশ না আসায় চলে যেতে বললে সঙ্গে সঙ্গে উঠে দাঁড়ায় ওই মাদকসেবী। এরপর সে চলে যায়। ওই মাদকসেবী তার নাম বলেছে শান্ত। তবে বাড়ি কোথায় সেটা সে বলেনি।
 
সাংবাদিক রিমন রহমান বলেন, শহরে এ ধরনের মাদকাসক্ত চোরের উপদ্রব বেড়ে গেছে। সম্প্রতি নগরীর রাণীবাজার এলাকায় তার মোটরসাইকেল থেকে হেলমেট চুরি হয়েছে। আরও অনেকেরই হেলমেট চুরি হচ্ছে বলে শোনা যাচ্ছে। ফলে হেলমেট না থাকার কারণে চালকরা ঝুঁকি নিয়ে গাড়ি চালাচ্ছেন।
 
তিনি বলেন, রাস্তায় হেলমেট না থাকলেই পুলিশ ট্রাফিক আইনে চালকের বিরুদ্ধে মামলা করে। কিন্তু পুলিশকে বলব, আগে মাদক নিয়ন্ত্রণ করেন। এসব চোর ধরেন। তারপর হেলমেট না থাকার মামলা দিন। বার বার হেলমেট চুরি হবে আর বার বার কিনতে হবে, এটা হতে পারে না।
 
এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, মাদক নিয়ন্ত্রণে পুলিশ সর্বাত্মকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর প্রতিদিনই এ ধরনের মাদকসেবী গ্রেপ্তার হচ্ছে। কিন্তু জামিনে বেরিয়ে এসে তারা আবার মাদকসেবন শুরু করছে। চুরি করছে।
 
বিডি-প্রতিদিন/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর