২১ জুলাই, ২০১৯ ১১:৩৬
দ্রুত বিচারের দাবি

যৌন সহিংসতার বিরুদ্ধে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

যৌন সহিংসতার বিরুদ্ধে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ
‘শিশু ও নারীদের প্রতি যৌন সহিংসতার’ বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
 
বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধন স্যোশাল ডেভলপমেন্ট প্রজেক্টের উদ্যোগে এবং ইয়ং বাংলা, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস, নারীপক্ষ, গার্লস নট ব্রাইডস নেটওয়ার্ক, এনগেজমেন এন বয়েজ নেটওর্য়াক এবং তারুন্যের প্লাটর্ফমের সহযোগিতায় রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
 
বন্ধন স্যোশাল ডেভলপমেন্ট প্রকল্পের প্রোগ্রাম অফিসার জাহিদ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবীন শীষ।
 
বক্তব্য দেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী শাকিলা ইসলাম, ইয়ং বাংলার রেজানুল হক, এ্যাকশন এইড বাংলাদেশের এজেডএম মৌসুমী ইসলাম সহ অন্যান্যরা।
 
সারা দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা এই অপরাধের বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করার দাবি জানান। 
 
প্রধান অতিথি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান মানববন্ধনের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার দাবি করেন। 
 
নারী ও শিশু নির্যাতনের ঘটনায় জড়িতদের পক্ষে কেউ রাজনৈতিক প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাদের সম্মিলিতভাবে প্রতিরোধ করা সহ স্কুল পর্যায় থেকে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান জেলা প্রশাসক। 
 
মানববন্ধন শেষে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে গিয়ে শেষ হয়। 
 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর