২১ জুলাই, ২০১৯ ১৬:২৭

সমাবেশে হেলমেট পরে আসার আহ্বান বিএনপি নেতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সমাবেশে হেলমেট পরে আসার আহ্বান বিএনপি নেতার

রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ আগামী ২৯ জুলাই। মহাসমাবেশ থেকে দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবি জানানো হবে। তবে এই সমাবেশে দলীয় নেতাদের হেলমেট পরে আসার নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। 

রবিবার দুপুরে নগরীর একটি রেস্টুৃরেন্টে বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে এমন নির্দেশনা দেন নেতারা। 

প্রস্তুতি সভায় নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে বাধা না দিতে পারে এবং সমাবেশ সফল করতে নেতাকর্মীদের মাথায় হেলমেট পরে আসতে হবে। মিলন বলেন, এর আগেও আমাদের সমাবেশে পুলিশসহ আওয়ামী লীগ বারবার বাধা দিয়েছে। সমাবেশকে পণ্ড করেছে। কিন্তু আর নয়। যেকোনো মূল্যেই এটি সফল করতে হবে। এবার কেউ কোনো জায়গায় বাধা দিলে সেখানেই প্রতিবাদ জানাতে হবে। আন্দোলন করতে হবে। এজন্য নেতাকর্মীদের মাথায় হেলমেট পরে আসার আহ্বান জানান তিনি।

পরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ২৯ জুলাই মহাসমাবেশের বিষয়ে জানান সভার প্রধান অতিথি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, ২৯ জুলাই দুপুর ২টা থেকে এ সমাবেশ শুরু হবে। নগরীর জিরোপয়েন্ট, মনিচত্বর ও গণকপাড়ার যেকোনো একটি জায়গায় এই সমাবেশ হবে। যেকোনো মূল্যেই এটি সফল করা হবে।

তিনি জানান, বিএনপি চরমতম ধৈর্য ধরেছে। আর কত। বিএনপি দেশ ও জনগণের বন্ধু, উদার রাজনৈতিক দল। সর্বদা তাদের আন্দোলন চলছে। আন্দোলনের অংশ হিসেবে এ মহাসমাবেশের আয়োজন করা হচ্ছে।

মহাসমাবেশের সমন্বয়ক ও রাজশাহী বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের সভাপতিত্বে প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, হেলালুজ্জামান তালুকদার লালু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ রাজশাহী বিভাগের আটটি জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর