২১ জুলাই, ২০১৯ ১৭:১৯

যে ৮ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি দিল কেসিসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

যে ৮ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি দিল কেসিসি

আট শর্তে খুলনায় ২৫ জুলাই বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি দিয়েছে সিটি করপোরেশন। তবে পুলিশ এখনো লিখিতভাবে সমাবেশের অনুমতি দেয়নি। 

জানা যায়, পার্কের ফুলবাগান নষ্ট না করা, শহীদ মিনারের ওপর মঞ্চ তৈরি না করা ও কোন প্রকার ক্ষয়-ক্ষতি হলে ক্ষতিপূরণ দেওয়াসহ ৮টি শর্তে শহীদ হাদিস পার্কে সমাবেশের অনুমতি দিয়েছে কেসিসি। রবিবার দুপুরে লিখিতভাবে ওই অনুমতিপত্র বিএনপিকে দেওয়া হয়েছে।  

মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম জানান, এর আগে বিএনপির পক্ষ থেকে হাদিস পার্ক, দলীয় কার্যালয়ের সামনে, মহারাজ চত্বর, শিববাড়ি চত্বর ও সোনালী ব্যাংক চত্বরের যে কোন জায়গায় সমাবেশের অনুমতি প্রদানের জন্য কেএমপি ও কেসিসি’র কাছে লিখিত আবেদন করা হয়। এ প্রেক্ষিতে কেসিসি সমাবেশের অনুমতি দেয়। এদিকে কেসিসির পাশাপাশি পুলিশও মৌখিকভাবে সমাবেশের অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তবে কোন লিখিত অনুমতি এখনো পাওয়া যায়নি বলে তিনি জানান। 

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার রাশিদা বেগম জানান, এখনো বিএনপির সমাবেশের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। তাদেরকে নির্দিষ্ট একটি জায়গায় সমাবেশ করার চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। এরই অংশ হিসেবে ২৫ জুলাই খুলনায় সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশ সফল করতে ওয়ার্ড, ইউনিয়ন ও থানা পর্যায়ে গণসংযোগ, কর্মী সভা, লিফলেট বিতরণ ও প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়েছে। এ সমাবেশে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর