২২ জুলাই, ২০১৯ ১৯:৪৩

রামেবি ভিসির অপসারণ চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রামেবি ভিসির অপসারণ চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভিসি অধ্যাপক ডা. মাসুম হাবিবকে অপসারণ করে নতুন ভিসি নিয়োগের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। সোমবার বেলা ১১টায় স্থানীয় সামাজিক সংগঠন ‘জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ’ রাজশাহীর জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে রামেবি ভিসির বিরুদ্ধে জামায়াত-বিএনপি তোষণ, নিয়োগে ইউজিসির নিষেধাজ্ঞা ও রামেবি আইন অমান্য এবং বাণিজ্যের অভিযোগ তুলে ধরা হয়েছে। 
 
জেলা প্রশাসক হামিদুল হক স্মারকলিপিটি গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান, মুক্তিযোদ্ধা কলামিষ্ট প্রশান্ত কুমার সাহা, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডা. আব্দুল মান্নান প্রমুখ। 
 
স্মারকলিপিতে বলা হয়, রামেবির দ্রুত বাস্তবায়নের প্রধান অন্তরায় জামায়াত-বিএনপি তোষণকারী ভিসি ডা. মাসুম হাবিব। অগ্রাধিকার প্রকল্প হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করলেও দুর্নীতিবাজ ভিসির কারণে দুই বছরেও অগ্রগতি দৃশ্যমান হয়নি। রামেবির ডিনের ৯টি পদের ৩টি পদে কট্টর জামায়াত সমর্থক অধ্যাপক ডা. জাওয়াদুল হককে এবং ২টিতে বিএনপি সমর্থিত ড্যাবে’র সাবেক নেতা অধ্যাপক ডা. এসএম আসাফদ্দৌলাকে নিয়োগ দিয়েছেন। আওয়ামী লীগ সমার্থক স্বাচিপ এবং বিএমএ’র কাউকে নিয়োগ দেননি তিনি।

বিডি প্রতিদিন/মজুমদার

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর