২৩ জুলাই, ২০১৯ ১৯:১৩

বরিশালে তামাকজাত পণ্যের প্রচারণা বন্ধে সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে তামাকজাত পণ্যের প্রচারণা বন্ধে সভা

তামাকজাত পণ্যের বিজ্ঞাপন এবং প্রচার-প্রচারণা নিষিদ্ধ করতে গণমাধ্যম এবং স্থানীয় নেতৃবৃন্দের সাথে অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা দি ইউনিয়নের সহযোগিতায় এবং বেসরকারি সংস্থা গ্রামবাংলা উন্নয়ন কমিটি এবং স্কোপের যৌথ আয়োজনে মঙ্গলবার বরিশাল প্রেসক্লাবের হলরুমে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সহ-সভাপতি প্রফেসর শাহ্ সাজেদার সভাপতিত্বে এবং স্কোপের নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন শিবলুর সঞ্চালনায় সভায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলাদ হোসেন ছানা, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক, সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিনু রহমান, ডা. বনলতা মুর্শিদ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান মিরন এবং সাংবাদিক গোপাল সাহাসহ অন্যরা উপস্থিত ছিলেন।  

সভায় তামাকজাত পণ্যের প্রচার-প্রচারণা বন্ধে যার যার অবস্থান থেকে কাজ করার বিষয়ে আলোচনা হয়। 

আয়োজক সংস্থা স্কোপের নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন শিবলু জানান, তামাক আইনের ৫ (৩) ধারা অনুযায়ী তামাকজাত পণ্যের যে কোন ধরনের প্রচার প্রচারণা নিষিদ্ধ। কিন্তু নানাভাবে তামাকজাত পণ্যের প্রচার-প্রচারণা চলছেই। তামাকজাত পণ্যের প্রচারণা রোধে জেলা পর্যায়ে একটি টাস্কফোর্স থাকলেও তা কার্যকর নয়। তাই তামাক বিরোধী প্রচারণা বন্ধে সভায় অংশগ্রহণকারীদের কার কি করণীয় আছে তা বিস্তারিত আলোচনা হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর