২৭ আগস্ট, ২০২০ ১৭:৩২

চেক প্রতারণা: বিএম কলেজ ছাত্রলীগ আহ্বায়কের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চেক প্রতারণা: বিএম কলেজ ছাত্রলীগ আহ্বায়কের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

গাজী তৌকির রহমান শুভ

বরিশালে ৫৫ লাখ টাকার চেক প্রতারণা মামলায় বিএম কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য গাজী তৌকির রহমান শুভ’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিচারক পলি আফরোজ এই নির্দেশ দেন। 

শুভ নগরীর নগরীর কলেজ রো রেফকো অফিস সংলগ্ন হাবিবুর রহমানের ছেলে। সে ২০০৩ সাল থেকে বিএম কলেজ ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করছে। মামলার বাদী কাজী আতিকুর রহমান নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের খান সড়কের বাসিন্দা এবং পেশায় একজন ব্যবসায়ী। 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আহাদ আলী খান জানান, মামলার বাদী কাজী আতিকুর রহমানের সাথে আসামি গাজী তৌকির রহমান শুভ’র বন্ধুত্বপূর্ণ এবং ব্যবসায়ীক সম্পর্ক ছিল। ব্যবসায়ীক প্রয়োজনে ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারী থেকে একই বছরের ২০ জুলাই পর্যন্ত কাজী আতিকের কাছ থেকে গাজী শুভ তার ব্যাংক হিসাবের মাধ্যমে ৫৫ লাখ টাকা নেয়। পরবর্তীতে আতিক টাকা ফেরত চাইলে শুভ টালবাহানা করে। ২০১৯ সালের ১৩ অক্টোবর মার্কেন্টাইল ব্যাংক সাভার হেমায়েতপুর শাখায় শুভ তার নিজস্ব হিসাব নম্বরের অনুকূলে আতিকের মেসার্স সুরাইয়া কনস্ট্রাকশনের নামে ৫৫ লাখ টাকার একটি চেক দেয়। ১৪ অক্টোবর মার্কেন্টাইল ব্যাংকে চেক জমা দেয়া হলেও পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক ওই চেক ফেরত (ডিজ অনার) দেয়। ১৫ অক্টোবর আতিক আইনজীবীর মাধ্যমে গাজী তৌকির শুভকে আইনি নোটিশ দেয়। শুভ নোটিশের কোন জবাব না দেয়ায় একই বছরের পহেলা ডিসেম্বর কাজী আতিক বরিশাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি চেক প্রতারণার মামলা দায়ের করেন। বিচারক ওই দিনই আসামি শুভকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ার সমন জারির নির্দেশ দেন।

এদিকে আজ বৃহস্পতিবার পূর্ব নির্ধারিত ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় বিচারক পলি আফরোজ আসামি তৌকির রহমান শুভ’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। 

বিএম কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক গাজী তৌকির রহমান শুভ মুঠোফোনে বলেন, কাজী আতিকের সাথে তার ব্যবসায়ীক লেনদেন আছে। আতিক তার কাছে ৫৫ লাখ টাকায় পায়। তিনিও আতিকের কাছে টাকা পান। এই বিষয়টি সুরহা করার জন্য বিভিন্ন সময় তাগাদা দিলেও আতিক কোন সমঝোতা না করে মামলা করে দিয়েছে বলে জানান তিনি। আইনগতভাবে মামলা মোকাবেলা করার কথা বলেন ছাত্রলীগ নেতা শুভ। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর