শিরোনাম
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৩১
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০২১ ২১:০১
প্রিন্ট করুন printer

ওরাকল ক্লাউড ব্যবহার: পোশাক সরবরাহের সক্ষমতা বাড়িয়েছে অনন্ত অ্যাপারেলস

অনলাইন ডেস্ক

ওরাকল ক্লাউড ব্যবহার: পোশাক সরবরাহের সক্ষমতা বাড়িয়েছে অনন্ত অ্যাপারেলস

বাংলাদেশভিত্তিক বহুজাতিক কোম্পানি অনন্ত গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান অনন্ত  অ্যাপারেলস তাদের প্রকল্প পরিচালনা ও পর্যবেক্ষণের জন্য ওরাকল ক্লাউড সেবা বেছে নিয়েছে। অনন্ত অ্যাপারেলস বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক প্রতিষ্ঠান যারা গ্যাপ, এইচএন্ডএম, অসকস এবং জেসিপেনির মত শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ব্র্যান্ডগুলোর জন্য প্রতি মাসে ১০ লক্ষেরও বেশি পোশাক তৈরি করে। 

ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে (ওসিআই) আসার পর কোম্পানিটি তাদের ইন-হাউজ-ডাটা ম্যানেজমেন্ট ব্যয় মাথাপিছু ৪০-৫০ শতাংশ সাশ্রয় করতে সক্ষম হয়েছে। এছাড়াও এই ওসিআই ব্যবহারের ফলে অনন্ত অ্যাপারেলসের আইটি ইনফ্রাস্ট্রাকচারের সহজলভ্যতা এবং নির্ভরযোগ্যতার উন্নতি হয়েছে এবং বিদেশি বা স্থানীয় ক্রেতাদের থেকে প্রাপ্ত অভিযোগের হার প্রায় ৫০ শতাংশ কমে গিয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটি সাপ্তাহিক ২০ ঘণ্টা করে সাশ্রয় করতে পারে যা আগে অভিযোগ খতিয়ে দেখতে ব্যয় হত। ফলে তারা এই সময়টুকু তাদের পণ্য ও সেবায় নতুনত্ব ও উন্নতি আনতে ব্যয় করতে পারে। 

অনন্ত অ্যাপারেলসের সহকারী সাধারণ ব্যবস্থাপক ও আইসিটি প্রধান আজমল হোসেন বলেন, “আমরা বিভিন্ন শীর্ষস্থানীয় কোম্পানির সেবা ও পণ্য পর্যবেক্ষণের পর ওরাকল ক্লাউড অবকাঠামো বেছে নিই এর অসাধারণ কার্যকারিতা ও ব্যবহারের সহজবোধ্যতার জন্য। এছাড়াও ব্যবহার অনুযায়ী পরিশোধের স্বাধীনতা, পছন্দ অনুযায়ী সন্নিবেশ ও উচ্চমাত্রার নিরাপত্তা আমাদের খুব কম খরচ করে দ্রুত কাজ করার সক্ষমতা দিচ্ছে।”

ওরাকল ক্লাউড অবকাঠামো অন্যান্যদের থেকে এগিয়ে কারণ এর অসাধারণ কার্যকারিতা, ব্যবহার অনুযায়ী চার্জ, পছন্দসই সন্নিবেশ ও অ্যাপ্লিকেশন অনুযায়ী ব্যবহারের সহজবোধ্যতা। এর অটোমেটেড টুল এবং উচ্চমাত্রার নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলোকে কম খরচে সর্বোচ্চ সুবিধা প্রদান করে। 

জাপান ও এশিয়া প্যাসিফিক রিজিওনের ওরাকল ডিজিটালের ভাইস প্রেসিডেন্ট মারিয়া জনান, “ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার বিশেষভাবে এন্টারপ্রাইজগুলোর জন্য ডিজাইন করা হয়েছে। এটা দ্বিতীয় প্রজন্মের একটি এন্টারপ্রাইজ ক্লাউড যা ব্যবহারকারীদের তুলনামূলক বেশি নিরাপত্তা, কার্যকারিতা ও সাশ্রয়ী সেবা প্রদান করে। 

এছাড়াও এর মাধ্যমে ব্যবহারকারীরা ওরাকলের অটোনোম্যাস সার্ভিস ও বিল্ট ইন সিকিউরিটি সুবিধা উপভোগ করতে পারে। অনন্ত অ্যাপারেলসের মত প্রতিষ্ঠানগুলো তাদের বর্তমান সফটওয়্যার বিনিয়োগকে ওসিআই এ স্থানান্তরের ফলে তাদের বর্তমান ও ভবিষ্যৎ চাহিদা মেটাতে প্রয়োজনীয় কার্যকারিতা ও সে অনুযায়ী ক্লাউড সেবা নিশ্চিত করতে সক্ষম হচ্ছে।” 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর