শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ১৬:৪১
প্রিন্ট করুন printer

পদ্মায় ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

পদ্মায় ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড়
Google News
পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড় মাছ। বিশাল আকৃতির মাছটি ৬৫ হাজার টাকায় সিরাজগঞ্জের আড়তে বিক্রি করা হয়েছে। রবিবার বিকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পদ্মার তীর ঘেঁষা হরিশংকরপুর ঘাটে চার জেলের জালে মাছটি ধরা পড়ে। 
 
জেলে খোস মোহাম্মদ জানিয়েছেন, এখন পর্যন্ত রাজশাহী জেলায় পাওয়া বাঘাইড় মাছের মধ্যে এটিই সবচেয়ে বড় আকারের। মাছটির ওজন ছিল ৭১ কেজি ১৫ গ্রাম। জেলে হবি, দুরুল, মান্নান জানান, এলাকার মানুষজন খবর পেয়ে বৃষ্টির মধ্যেও মাছটি দেখতে ছুটে আসেন গোদাগাড়ী বাজারে। পরে প্রেমতলীর স্থানীয় মাছের আড়তদারের কাছে ৯৭০ টাকা কেজি দরে বিক্রি করে দেওয়া হয়। তিনি ওই মাছটি পিকআপে করে সিরাজগঞ্জে পাঠিয়ে দেন।
 
প্রেমতলীর আড়তদার আনিকুল ইসলাম জানান, এ ধরনের বড় মাছ প্রথমে বাড্ডা, নিউমার্কেট, গাবতলীসহ ঢাকার বেশ কয়েকটি মাছ ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করেন বিক্রির জন্য। কিন্তু বড় মাছ ও বেশি দাম বলে কেউ ঝুঁকি নিতে চাননি। পরে সিরাজগঞ্জের ব্যবসায়ী ওয়াজিদ মাছটি কিনেছেন।
 
তিনি আরও বলেন, ‘মূলত মাছটি ৬৩ কেজি ওজনে ধরে বাকিটা ঢলন প্রথায় মোট ৬১ হাজার ১১০ টাকায় তাদের কাছে থেকে কিনি। পরে রাত ৯টার দিকে মাছটি সিরাজগঞ্জ রোডের আড়তে বিক্রির জন্য পাঠাই। সেখানে ১ হাজার ১০ টাকা কেজি দরে বিক্রি করি। আড়তের খাজনা বাদ দিয়ে ৬৫ হাজার টাকা পেয়েছি।’

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর