১ জুলাই, ২০২১ ১৩:১৮

ক্রমেই রাজধানীর অলিগলিতে বাড়ছে ভিড়

অনলাইন ডেস্ক

ক্রমেই রাজধানীর অলিগলিতে বাড়ছে ভিড়

ক্রমেই রাজধানীর অলিগলিতে বাড়ছে ভিড়

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত দেশব্যাপী ৭ দিনের কঠোর লকডাউন চলছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে এই লকডাউন শুরু হয়েছে। চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

লকডাউনে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। এমনকি অলিগলির চা-পানের দোকানও বন্ধ রাখতে বলা হয়েছে।

এদিকে, লকডাউনের প্রথম দিন সকালে রাজধানীর প্রধান সড়কগুলোতে জনসাধারণের তেমন উপস্থিতি না দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অলিগলিতে ভিড় লক্ষ্য করা গেছে।

রাজধানীর কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলাসহ বেশ কয়েকটি এলাকায় এমন চিত্র দেখা গেছে।

এসব এলাকায় দেখা গেছে, সকালে খুব একটা ভিড় না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসাধারণের ভিড় বেড়েছে। তবে অধিকাংশ মানুষই বাইরে বের হওয়ার কোনও না কোনও অজুহাত দেখাচ্ছেন।

মনোয়ার হোসেন নামে কাজীপাড়ার এক বাসিন্দা বলেন, তিনি টেইলারিংয়ের ব্যবসা। আজ থেকে দোকান খুলছেন না। তবে বাসার কিছু কেনাকাটা করতে বের হয়েছেন। কেনাকাটা করে বাসায় ফিরবেন বলে তিনি জানান।

প্রয়োজনীয় ওষুধ কিনতে বাসা থেকে বের হয়েছেন বলে জানালেন শেওড়াপাড়া এলাকার ইসমাইল হোসেন। তিনি বলেন, “আমি ডায়াবেটিসের রোগী। প্রতিদিন অনেক ওষুধ খেতে হয়। তাই ওষুধ কিনতে বাসা থেকে বের হয়েছি।”
তবে এসব এলাকার মোড়ে মোড়ে প্রয়োজন ছাড়া তরুণদের আড্ডা দিতে দেখা গেছে। অধিকাংশের মুখে মাস্ক দেখা যায়নি। তারা একে অপরের গা ঘেঁষে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিলেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর