২৭ মে, ২০২৪ ১৮:৪৩

রিমালের প্রভাবে রাজধানীতে ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত

অনলাইন ডেস্ক

রিমালের প্রভাবে রাজধানীতে ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত

বাংলাদেশের উপকূলে তাণ্ডবের পর প্রবল ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আবহাওয়া অফিস বলছে, এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে।

রিমালের প্রভাবে সারাদেশে হালকা থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাব পড়েছে রাজধানীর ঢাকাতেও। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজধানীতে ভোর থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। রাজধানীতে সোমবার সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত ১২৫ মিলিমিটার অতি ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, সোমবার ভোর থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকায় ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আমাদের হিসাব অনুযায়ী এটি অতি ভারী বৃষ্টিপাত। এরমধ্যে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৭০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এরপর দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

রিমালের প্রভাবে রাজধানীতে বৃষ্টিতে গণপরিবহন ও রাস্তাঘাট ফাঁকা দেখা যাচ্ছে। বৃষ্টিতে অস্বস্তিতে রয়েছেন রিকশাচালকরা। দিনভর বৃষ্টির কারণে ভাড়া পাচ্ছেন না তারা। অফিসফেরত ব্যক্তিরাও পড়ছেন ভোগান্তিতে। কেউ ছাতা কেউবা রেইনকোট পরে বের হয়েছেন।

সোমবার বিকেলে এক ব্রিফিংয়ে আবহাওয়া অধিদপ্তরের ঘূর্ণিঝড় সতর্কীকরণ কেন্দ্রের উপপরিচালক মো. শামীম আহসান জানিয়েছেন, ঘূর্ণিঝড়টি স্থল নিম্নচাপ হিসেবে আগামীকাল মঙ্গলবারের পর সিলেটের ওপর দিয়ে দেশের বাইরে চলে যাবে। এটি ওপরে উঠে এবং এর প্রভাবে উজানে ভারতের আসাম ও মিজোরামে বৃষ্টি ঝরবে।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সারা দেশেই বৃষ্টি হচ্ছে। বিকেল পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামে ১৩৮ মিলিমিটার।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর