Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১০ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০১৯ ২৩:১২

বিশ্বজুড়ে রপ্তানি হবে বসুন্ধরার কাগজ

-আহমেদ আকবর সোবহান

নিজস্ব প্রতিবেদক

বিশ্বজুড়ে রপ্তানি হবে বসুন্ধরার কাগজ
বসুন্ধরা পেপারের ২০১৮ সেরা ১০ ডিলার সম্মাননা অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, পরিচালক ইয়াশা সোবহানসহ অন্যরা। গতকাল গ্রুপের ভাইস চেয়ারম্যানের বাসভবনে এই সম্মাননা অনুষ্ঠান হয়। -বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান আশা প্রকাশ করে বলেছেন, আর কিছু দিন পরে বিশ্বের প্রতিটি দেশেই কাগজ রপ্তানি করব। কাগজ উৎপাদনে বাংলাদেশ ও ভারতের যে কোনো মিলের চেয়ে মানে ভালো বসুন্ধরা উৎপাদিত কাগজ ও কাগজ পণ্য। আগামীতে বসুন্ধরা বিশ্বের অন্যতম কাগজ মিলে পরিণত হবে। তিনি বসুন্ধরা কাগজের ডিলারদের জন্য নতুন পুরস্কারের ঘোষণা দিয়ে বলেন, আগামী বছর যে ডিলার প্রথম  হবেন তাকে পাঁচ কাঠার একটি প্লট উপহার দেওয়া হবে। একইভাবে যিনি দ্বিতীয় হবেন তাকে চার কাঠা এবং যিনি তৃতীয় হবেন, তাকে তিন কাঠার প্লট দেওয়া হবে বসুন্ধরায়।

গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের বাসভবনে অনুষ্ঠিত বসুন্ধরা পেপারের বার্ষিক ডিলার সম্মেলন-২০১৯-এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

অনুষ্ঠানে বসুন্ধরা পেপারের সেরা ১০ ডিলারকে সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সুভ্যেনারি তুলে দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, পরিচালক ইয়াশা সোবহান, সিনিয়র ডিএমডি বেলায়েত হোসেন, ডিএমডি মুস্তাফিজুর রহমান, সিএফও মির্জা মুজাহিদুল ইসলাম ও বসুন্ধরা পেপারের হেড অব সেলস মো. মাসুদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বসুন্ধরা পেপারের ডিলারদের উদ্দেশে বলেন, আপনারা সবাই আমার পরিবারের সদস্য। এটা আমি সব সময় মনে করি। আমি ১৯৮৭ সালে ব্যবসা শুরুর পর এ পর্যন্ত পারিবারিক বন্ধন ও সম্পর্ক অব্যাহত রেখেছি। এক টন কাগজ পণ্য উৎপাদনের মাধ্যমে শুরু করেছিলাম, এখন ২০০ টন উৎপাদন করি। তিনি বলেন, অর্থমন্ত্রী বলেছেন- জিডিপি ৭ দশমিক ৬৫ শতাংশ থেকে ৭ দশমিক ৮৫ শতাংশে উন্নীত হবে। এতে সবার অবদান রয়েছে। একটি ছোট পানের দোকানদারও আমার পরিবারের সদস্য।

আহমেদ আকবর সোবহান এই ব্যবসায় প্রবেশ করার কথা স্মৃতিচারণ করে বলেন, আমি পুরান ঢাকার মানুষ। প্রতিদিন বাসা থেকে বেরিয়ে দেখতাম শুধু কাগজের দোকান। তা দেখেই উৎসাহিত হয়েছি। বেসরকারি খাতে বসুন্ধরাই প্রথম কাগজ মিল স্থাপন করেছে। একটি ইউনিট দিয়ে শুরু করেছিলাম। এরপর একে একে ইউনিট বেড়েছে। তিনি বলেন, দেশে এখন অনেক কাগজ মিল হয়েছে। ১০৬টি মিলের মধ্যে ৭০টি বন্ধ রয়েছে। সেখানে আমরা টিকে আছি। বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান বলেন, ২৫ বছর ধরে এই প্রতিষ্ঠান ব্যবসা করছে। এটির একে একে বাড়ছে ইউনিট। এটা সফল হয়েছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সফল উদ্যোগে। তারই পথ ধরে এখন এগিয়ে নিয়ে যাচ্ছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এ জন্য সব কর্মকর্তা ও কর্মীদের ধন্যবাদ জানাই এবং সবার সুস্বাস্থ্য কামনা করছি। এবার বসুন্ধরা পেপারের সেরা ১০ ডিলার সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সুভ্যেনারি গ্রহণকারী প্রতিষ্ঠান হলো- ঢাকার মেসার্স ইউসুফ এন্টারপ্রাইজ (প্রথম), মেসার্স মোহাম্মদীয়া এন্টারপ্রাইজ (দ্বিতীয়), মেসার্স আহমেদ ট্রেডিং করপোরেশন (তৃতীয়), মেসার্স মনোয়ার ট্রেডিং (৪র্থ), রংপুরের মেসার্স কাগজ (৫ম), চট্টগ্রামের রাগুনিয়া স্টোর (৬ষ্ঠ), ঢাকার মেসার্স ন্যাশনাল পেপার হাউস (৭ম), মেসার্স ইউনিভার্সাল ট্রেডার্স (৮ম), মেসার্স স্কাই ট্রেডার্স (৯ম) এবং খুলনার মেসার্স সম্রাট স্টোর (১০ম)।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর