শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ এপ্রিল, ২০১৯ ২৩:৩৫

মোকাব্বিরকে অনুষ্ঠানে দেখেই বিএনপি উত্তপ্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বিএনপি ও অঙ্গ-সংগঠনের তোপের মুখে পড়তে হয়েছে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরাম নেতা মোকাব্বির খানকে। মোকাব্বির খান প্রবেশের পরই অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে যান বিএনপি নেতারা। অবস্থা বেগতিক দেখে সংক্ষিপ্ত বক্তব্য দিয়েই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন মোকাব্বির খানও। মোকাব্বির প্রস্থানের পর বিএনপি নেতারা আবার অনুষ্ঠানে যোগ দেন। গতকাল সকালে সিলেট জেলা পরিষদে আইডিয়া নামক একটি সংগঠনের আয়োজিত সম্মেলনে এসেছিলেন মোকাব্বির। এ সময় মহিলা দলের নেত্রীরা মারমুখী হয়ে উঠলে বিএনপি নেতারা তাদের শান্ত করেন বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। আলী আহমদ জানান, সকালে আওয়ামী লীগ, বিএনপি ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে বেসরকারি সংস্থা ‘আইডিয়া’ একটি সম্মেলনের আয়োজন করে। সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ছিলÑ ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন শীর্ষক অভিজ্ঞতা বিনিময়’। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পর উপস্থিত হন মোকাব্বির খান এমপি। তাকে দেখেই বিএনপি ও মহিলা দলের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

তারা মোকাব্বির খানের উপস্থিতির কারণ জানতে চান আয়োজকদের কাছে। এক পর্যায়ে বিএনপি ও মহিলা দলের নেতা-কর্মীরা অনুষ্ঠানস্থল থেকে বেরিয়ে যান। এ সময় হলরুমের বাইরে মহিলা দলের নেত্রীরা মারমুখী হয়ে উঠলে বিএনপি নেতারা তাদের শান্ত করার চেষ্টা করেন।

অনুষ্ঠানে অংশ নেওয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ জানান, মোকাব্বির খান অনুষ্ঠানস্থলে আসার পর বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা বের হয়ে যান। পরে বক্তব্য দিয়েই মোকাব্বির খান চলে যান।

আয়োজক প্রতিষ্ঠান আইডিয়ার আহ্বায়ক ড. আবুল ফতেহ ফাত্তাহ বলেন, মোকাব্বির খান অনুষ্ঠানের অতিথি ছিলেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুক উদ্দিন আহমদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সিটি কাউন্সিলর শাহানারা বেগম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলতানা ডেইজিসহ অর্ধশতাধিক রাজনৈতিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সিলেট-২ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন গণফোরামের মোকাব্বির খান। এরপর ঐক্যফ্রন্ট ও গণফোরামের সিদ্ধান্ত না মেনে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় তার ওপর ক্ষুব্ধ হয় সিলেট বিএনপি।  জোটের সিদ্ধান্ত অমান্য করায় মোকাব্বিরকে চড়া মাশুল দিতে হবে এমন হুমকিও দেন বিএনপি নেতারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর